আইইউটি’তে চ্যাম্পিয়ন মেট্রোপলিটন ইউনিভার্সিটি

ঢাকার গাজীপুরস্থ ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি)-তে ‘রোবোম্যানিয়া ভি৪’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটির ‘টিম ওমেগা’। গতকাল অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় সারাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৬১টি টিম অংশগ্রহণ করে। সবাইকে পেছনে ফেলে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ৬০ হাজার টাকার প্রাইজমানি পেয়েছে ‘টিম ওমেগা’।

মেট্রোপলিটন ইউনিভার্সিটির ‘টিম ওমেগা’র দলনেতা ছিলেন শিক্ষার্থী আনোয়ারুল কাউছার। অন্যান্য সদস্যরা হচ্ছেন- শেখ মো. জাকারিয়া, আব্দুল্লাহ আল নোমান, কামরুল হাসান, মিজানুর রহমান, রাকিবুজ্জামান তন্ময় ও গোলাম হোসেইন। এরা সবাই মেট্রোপলিটন ইউনিভার্সিটির ইইই বিভাগের শিক্ষার্থী।

‘টিম ওমেগা’র দলনেতা আনোয়ারুল কাউছার জানান, রোবোম্যানিয়া ভি৪ প্রতিযোগিতায় তাদেরকে রিমোট কন্ট্রোল রোবট ও স্বনিয়ন্ত্রিত রোবট তৈরী করতে হয়েছে। এগুলোর মাধ্যমে আয়োজকদের নির্দিষ্ট করে দেওয়া কাজ সফলভাবে সম্পন্ন করেই চ্যাম্পিয়ন হয়েছে ‘টিম ওমেগা’।

এদিকে, মেট্রোপলিটন ইউনিভার্সিটির ‘টিম ওমেগা’র এই সাফল্যকে অভিনন্দিত করেছেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী।

পছন্দের আরো পোস্ট