নোবিপ্রবি এসিসিই বিভাগের প্রথম পুনর্মিলনী

নানা আয়োজনের মধ্যদিয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) এপ্লায়েড কেমিস্ট্রি ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (এসিসিই) বিভাগের ১২ বছর পূর্তি উপলক্ষে প্রাক্তন শিক্ষার্থীদের প্রথম পুনর্মিলনী (রি-ইউনিয়ন) অনুষ্ঠান বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। দুই দিনব্যাপী অনুষ্ঠানমালার প্রথম দিন আজ শুক্রবার (২২ সেপ্টেম্বর ২০১৭) বেলুন উড়ানো, কেক কাটা, র্যালি, সেমিনার, ফ্ল্যাশমব, স্মৃতিচারণ, ক্যারিয়ার ডিশকাসন, অতিথিদের সম্মাননা স্মারকপ্রদান, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। নোবিপ্রবি এপ্লায়েড কেমিস্ট্রি ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ এর আয়োজন করে।

এদিন সকালে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য বেলুন উড়িয়ে উক্ত অনুষ্ঠামালার উদ্বোধন করেন। পরে মাননীয় উপাচার্য, বিভাগের শিক্ষকবৃন্দ এবং বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য র্যালি অনুষ্ঠিত হয়। র্যালি শেষে বীরমুক্তিযোদ্ধা হাজী মো. ইদ্রিস অডিটোরিয়ামে সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। সেমিনারের শুরুতে স্বাগত বক্তব্য দেন বিভাগের চেয়ারম্যান ও অনুষ্ঠানের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ ইউছুফ মিঞা। তিনি দুইদিনব্যাপী রিইউনিয়ন অনুষ্ঠানে সকলকে স্বাগত জানান ও অনুষ্ঠানকে সফল করার ক্ষেত্রে সবার সহযোগীতা কামনা করেন। এসময় তিনি বিভাগের সঙ্গে প্রক্তন শিক্ষার্থীদের যোগসূত্র স্থাপনে অ্যালামনাই এসোসিয়েশন করার জোর প্রস্তাব দেন।

অনুষ্ঠানের মাঝে এসিসিই বিভাগের পক্ষ থেকে উপাচার্যসহ আগত অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। এরপর বক্তব্য দেন প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। বক্তৃতায় তিনি বলেন শিক্ষা, গবেষণায় এবং ভৌত অবকাঠামোগত উন্নয়নের মধ্য দিয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে এ প্রজন্মের একটি আধুনিক বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠার চেষ্টা করছি। সেজন্য এখানে শিক্ষা ও গবেষণা খাতে বাজেট ৫ লাখ থেকে বাড়িয়ে ৪৩ লাখ টাকায় উন্নীত করা হয়েছে। ভৌত সুবিধা বৃদ্ধিকরণের চেষ্টার অংশ হিসেবে নোবিপ্রবিতে দেশের বৃহত্তম ৪ লাখ ৩৮ হাজার দুই’শ বর্গফুট আয়তনের একাডেমিক কাম ল্যাব ভবন নির্মাণ করা হচ্ছে।

Post MIddle

তিনি আরো বলেন, “চলতি অর্থবছরে গবেষণা কার্যের জন্য এসিসিই বিভাগকে ৭ লক্ষ টাকা অনুদান দেওয়া হয়েছে। আগামীতে তা আরো বৃদ্ধি করা হবে।”
এছাড়া অনুষ্ঠানে আগত প্রাক্তন শিক্ষার্থীদের নিকট সন্ত্রাস ও নকলমুক্ত নোবিপ্রবির উজ্জ্বল দৃষ্টান্ত তুলে ধরার পাশাপাশি বিশ্ববিদ্যালয়কে মাদকমুক্ত করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি ।

পরিশেষে উপাচার্য অনুষ্ঠান আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য সমাপ্তি করেন। অনুষ্ঠানে অন্যদের মাঝে বক্তৃতা করেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জনাব মো. নাসির উদ্দিন, এসিসিই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আশরাফুল আলম ও ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর এবং ঢাকার ফরাজী হাসপাতালের এমডি ডা. মোক্তার হোসেন প্রমুখ।

বিকেলে বিভাগের শিক্ষার্থীদের প্রাণবন্ত উপস্থিতিতে স্মৃতিচারণ, ক্যারিয়ার ডিশকাসন, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র্যাফেল ড্র এর মধ্যদিয়ে প্রথম দিনের অনুষ্ঠান সমাপ্ত হয়। আর আগামীকাল শনিবার (২৩ সেপ্টেম্বর ২০১৭) দ্বিতীয়দিন প্রাক্তন ছাত্র-ছাত্রীদের অ্যালামনাই গঠন, সভা, ফটোসেশন, ক্রীড়ানুষ্ঠান ও কনসার্ট অনুষ্ঠিত হবে।

পছন্দের আরো পোস্ট