চবিতে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কলা ও মানববিদ্যা অনুষদের আয়োজনে গত ১৭ সেপ্টেম্বর অনুষদের ২ নং গ্যালরিতে সকাল থেকে দিনব্যাপি কর্মসূচির মাধ্যমে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপিত হয়েছে। কর্মসূচিতে ছিল-কথামালা, সংগীত, নৃত্য ও আবৃত্তি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন এবং অনুষ্ঠান উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এতে মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও সাংবাদিক জনাব আবুল মোমেন।

চ.বি. কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরীর সভাপতিত্বে নির্ধারিত আলোচক হিসেবে বক্তব্য রাখেন চ.বি. বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. মহীবুল আজিজ এবং স্বাগত বক্তব্য রাখেন সংগীত বিভাগের সভাপতি ও উক্ত অনুষ্ঠান উদযাপন পরিষদের আহবায়ক জনাব সুকান্ত ভট্টাচার্য। অনুষ্ঠান পরিচালনা করেন চ.বি. দর্শন বিভাগের সহকারী অধ্যাপক জনাব মাছুম আহমেদ।

Post MIddle

অনুষ্ঠানে দ্বিতীয়পর্বে চ.বি. ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক জনাব সুলতানা সুকন্যা বাশার-এর পরিচালনায় অতিথি শিল্পী হিসেবে আবৃত্তি করেন বিশিষ্ট আবৃত্তি শিল্পী জনাব রাশেদ হাসান ও জনাব মিলি চৌধুরী এবং সংগীত পরিবেশন করেন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী জনাব কাবেরী সেনগুপ্তা।

এ ছাড়াও ছিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের অনবদ্য পরিবেশনা। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিপুল সংখ্যক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট