শেকৃবিতে নবীন বরণ ও ডিনস এওয়ার্ড অনুষ্ঠান

সাম্প্রতিক বছরগুলোতে দেশে উচ্চশিক্ষার সম্প্রাসারণ ঘটেছে কিন্তু বর্তমানে আমাদের মূল চ্যালেঞ্জ হচ্ছে উচ্চশিক্ষা পর্যায়ে শিক্ষার গুণগত মান নিশ্চিত করা। আজ শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) এনিমেল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন (এএসভিএম) অনুষদ কর্তৃক আয়োজিত নবীন বরণ ও ডিন’স এওয়ার্ড অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)-এর চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান একথা বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশে বিগত কয়েক বছরে যেসব ক্ষেত্রে বিপ্লব ঘটেছে তার মধ্যে নি:সন্দেহে কৃষি ক্ষেত্র অন্যতম। এর জন্য কৃষিবিদ, ভেটেরিনারিয়ান ও কৃষি বিশ্ববিদ্যালয়গুলোর ভুমিকা অপরিসীম। এসময় তুরস্কে কৃষির উপর পিএইচডি করার জন্য বাংলাদেশের শিক্ষার্থীদের স্কলারশীপের মাধ্যমে সরকারি ভাবে সুযোগ দেয়া হবে বলে জানান তিনি।

এএসভিএম অনুষদের ডিন প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অনুষ্ঠান আয়োজক কমিটির আহবায়ক প্রাক্তন ডিন অধ্যাপক ড. মো. মোফাজ্জল হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগ এবং রেনাটার এনিম্যাল হেলথ বিভাগের প্রধান মো. সিরাজুল হক।

Post MIddle

অনুষ্ঠানে বাংলাদেশের বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের প্রধানরা ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অনুষদের ৬ষ্ঠ ব্যাচ তথা লেভেল-১ এর নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় এবং বিভিন্ন লেভেলের সর্বমোট ১৬ জন কৃতি শিক্ষার্থীকে অনুষদীয় সর্বোচ্চ পুরস্কার ডিন’স এওয়ার্ড-২০১৭ তুলে দেয়া হয়। উল্লেখ্য, সামগ্রিক ফলাফল বিবেচনা এবং নীতিমালা অনুসরণে যারা একই লেভেলের উভয় সেমিস্টারে ৩.৮ বা তদুর্ধ্ব জিপিএ অর্জন করেছন তাদের ডিনস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করা হয়।

এওয়ার্ড প্রাপ্তরা হলেন লেভেল-৫ থেকে মো. জহির উদ্দিন রুবেল, তাহমিনা সিকদার ও ফাল্গুনী দাদক, লেভেল-৪ থেকে নিপু সেন, আল-ওয়াসিফ, মাঈদা পারভিন ও সাদিক আহমেদ, লেভেল-৩ থেকে শারমিন খাতুন, জান্নাতুল নাইম, মো. রহমত উল্লাহ, শাহাদাত হোসেন পারভেজ, সেলিম ফরহাদ শিহাব ও মনিরা ইয়াসমিন, লেভেল-২ থেকে তানজিলা রহমান এবং লেভেল-১ থেকে হাফছা হোসাইন ও মাকছুদা তাছলিমা।

ডিনস এওয়ার্ড

পছন্দের আরো পোস্ট