মাফ চাইতে হলো কর্মকর্তাকে

গত বৃহস্পতিবার বিকেলে এক কর্মকর্তার মেয়েকে র‌্যাগ দেওয়া নিয়ে ভুল বুঝাবুঝিকে কেন্দ্র করে ছাত্র লাঞ্চনার ঘটনা ঘটে।জানা গেছে যাদেরকে লাঞ্ছিত করা হয় তারা র‌্যাগের সাথে জড়িত ছিলেন না ।

এ ঘটনাকে কেন্দ্র করে তারা সেদিনই সন্ধ্যার আগে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দেন।এরপর দুদিন বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার পর গতকাল সন্ধ্যায় লাঞ্ছিত ২ শিক্ষার্থীর চাওয়া অনুযায়ী এ ঘটনার সাথে জড়িত কর্মকর্তা কৃষিবিদ ফেরদৌস আলম তাদের কাছে মাফ চেয়ে নেন ।

এ সময় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে উপস্থিত ছিলেন লাঞ্ছিত ২ শিক্ষার্থী ,  তাদের সহপাঠী, অনুষদের শিক্ষিক ও  সিনিয়র শিক্ষার্থীরা সহ বিশ্ববিদ্যালয় প্রশাসন । মাফ চাওয়ার সময় ওই কর্মকর্তা বলেন আমি তোমাদের বাবার বয়সি , মেয়ের চোখে পানি দেখে নিজেকে কন্ট্রোল করতে পারিনি , আমার ভুল হয়ে গেছে ,তোমরা সন্তান হিসেবে আমাকে মাফ করে দাও ।

Post MIddle

এরপর একটু আবেগঘন পরিবেশের সৃষ্টি হয় সেখানে , এবং তারা একে অপরকে জড়িয়ে  ধরে আলিঙ্গন করেন । এ সময় উনি উনার মেয়ের দেয়া অভিযোগ পত্র তুলে নেয়ার ঘোষণা দেন ।

লাঞ্ছিতেরর একজন অনুভূতি প্রকাশ করে বলেন উনি আমাদের বাবার বয়সি ,ওই সময় আমাদের অনেক খারাপ লেগেছে কিন্তু এখন আমরা তা ভুলে গেছি । উনি উনার ভুল সবার সামনে স্বীকার করে নিয়েছেন এতেই আমরা খুশি ।তাই আমরা আমাদের দেয়া অভিযোগ টি তুলে নিয়েছি ।  আমরা চাইনা এটাকে কেন্দ্র করে  আমাদের বিশ্ববিদ্যালয়ের পরিবেশ খারাপ হোক, আর আমরা কোন রাজনীতির ও বলি হতে  চাইনা ।

এদিকে আজ দু পক্ষই তাদের অভিযোগ পত্র তুলে নেয়ার জন্য প্রক্টর বরাবর আবেদন করেছেন ।

পছন্দের আরো পোস্ট