ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘অয়োময়’ বরণ

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের নতুন ব্যাচ ’অয়োময়’ বরণ অনুষ্ঠান গতকাল (১৬ এপ্রিল ২০১৭) রবিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সাংস্কৃতিক সংসদের মডারেটর ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সাবরিনা সুলতানা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত নবীন বরণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন চিত্রনায়ক ফেরদৌস, সংগীত শিল্পী জয় শাহরিয়ার প্রমুখ।

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথির বক্তব্যে বলেন, সৃজনশীলতার দিক থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও সাংস্কৃতিক মানচিত্র অনেক বেশি বিস্তৃত হয়েছে। শিক্ষা ও সংস্কৃতি চর্চায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী সব সময় সক্রিয় উল্লেখ করে তিনি বলেন, সংস্কৃতি চর্চা মানুষকে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, হিংসা, প্রতিহিংসা থেকে বিরত রাখে। শিক্ষা ছাড়া সংস্কৃতি হয় না। আবার সংস্কৃতি বিহীন শিক্ষাও পূর্ণাঙ্গ নয়। এই শিক্ষা পুঁথিগত শিক্ষা নয়, এই শিক্ষা মানুষ গড়ার শিক্ষা, মননশীল জাতি তৈরির শিক্ষা।

উপাচার্য আরও বলেন, একজন মানুষ যতোই উচ্চশিক্ষিত হোক না কেন সংস্কৃতিবান না হলে সে শিক্ষা পূর্ণতা পায় না। বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্য ও লক্ষ্য হলো প্রকৃত মানুষ তৈরি করা। সংস্কৃতিবান মানুষ গণতান্ত্রিক ও উদার দৃষ্টিভঙ্গি সম্পন্ন হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনগুলোর কর্মকা- সামাজিক ও রাষ্ট্রীয় পর্যায়ে গুরুত্বপূর্ণ প্রভাব রাখবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

পছন্দের আরো পোস্ট