এশিয়ান ইউনিভার্সিটিতে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে সেমিনার

বিশ্ব স্বাস্থ্য দিবস ২০১৭ উপলক্ষে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ গত ১০ এপ্রিল এক সেমিনার এর আয়োজন করে। এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইউবি’র প্রতিষ্ঠাতা ও উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। সমাজবিজ্ঞান ও নৃবিজ্ঞান বিভাগের বিভাগের প্রধান প্রফেসর ড. সাঈদা আক্তার বেগম এর সভাপতিত্বে এ সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন বিভাগের প্রভাষক মোঃ আজিজুল্লাহ।

প্রবন্ধ উপস্থাপক ঢাকার শহিদনগর বস্তি এলাকার গর্ভবতি মায়েদের স্বাস্থ্য সুবিধা বিষয়ে গবেষণালব্ধ প্রবন্ধ উপস্থাপন করেন। এ প্রবন্ধের উপর পর্যালোচনামূলক বক্তব্য রাখেন করেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মোঃ খলিলুর রহমান ও ইসলামের ইতিহাস ও সভ্যতা বিভাগের প্রধান ড. মোঃ আমিরুল ইসলাম।

Post MIddle

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, নিরাপদ মাতৃত্ব বা মায়ের স্বাস্থ্য দুটিই অনাগত সন্তানের জন্য গুরুত্বপূর্ণ। ভবিষ্যৎ সন্তানের স্বাস্থ্য নির্ভর করে তার মায়ের স্বাস্থ্যের উপর। প্রধান অতিথি এই সকল অবহেলিত জনগোষ্ঠীর স্বাস্থ্য সুবিধা নিশ্চিত করার জন্য যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি প্রবন্ধ উপস্থাপককে সাধুবাদ জানিয়ে প্রবন্ধের দূর্বল দিকগুলোর প্রতি দৃষ্টি আকর্ষণ করে এটিকে আরো সমৃদ্ধ করতে পরামর্শ প্রদান করেন।

শিক্ষকমন্ডলী, প্রশাসনিক কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

পছন্দের আরো পোস্ট