১০ দফা দাবিতে ছাত্র ইউনিয়নের সম্মেলন

আজ বেলা ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আসন্ন ৩৮তম জাতীয় সম্মেলনকে সামনে রেখে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। লাকী আক্তারের সভাপতিত্বে লিখিত বক্তব্য পাঠ করেন সাধারণ সম্পাদক জিলনী শুভ।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ছয় দশক ধরে লড়াই সংগ্রামের গর্বিত অংশীদার। লড়াই সংগ্রামকে বেগবান করার রাজনৈতিক কৌশল নির্ধারণ এবং নতুন নেতৃত্বের মাধ্যমে সংগঠনকে গতিশীল রাখার জন্য নিয়মিত সম্মেলন করে থাকে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় এবং জাতীয় পরিষদের সভার মাধ্যমে আগামী ২-৫ এপ্রিল ৪ দিনব্যাপী জাতীয় সম্মেলনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ২ তারিখ, রবিবার, সকাল ১১ টায় অপরাজেয় বাংলার পাদদেশে সম্মেলনের উদ্বোধন এবং বিকাল ৪টায় রাজু স্মারক ভাস্কর্যে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ৩ এপ্রিল টিএসসি মিলনায়তনে সকাল ১১টায় “নয়া উদারবাদী অর্থনৈতিক দর্শনের কবলে শিক্ষা” এ প্রসঙ্গে অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক সেমিনার। ৪-৫ এপ্রি ৬০০ কাউন্সিলের উপস্থিতিতে সংগঠনের ৩৮তম কাউন্সিল অনুষ্ঠিত হবে।

Post MIddle

“ছাত্র-জনতা ঐক্য গড়, শিক্ষা-সংস্কৃতি রক্ষা কর” এই সেøাগানকে ধারণ করে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৩৮তম জাতীয় সম্মেলন। সংগঠনের সভাপতি লাকী আক্তারের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করবেন ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী। ৩৮তম জাতীয় সম্মেলনে ৫০১ সদস্য বিশিষ্ট প্রস্তুতি পরিষদ গঠন করা হয়েছে। প্রস্তুতি পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন সংগঠনের সহ সভাপতি আবু তারেক সোহেল এবং আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন সাংগঠনিক সম্পাদক সুমন সেনগুপ্ত। ১৬টি উপপরিষদের মাধ্যমে সম্মেলনের প্রস্তুতি চলছে। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সহ-সভাপতি লিটন নন্দী, সহ-সাধারণ সম্পাদক ও ঢাবি সভাপতি তুহিন কান্তি দাস, সাংগঠনিক সম্পাদক সুমন সেন গুপ্ত, স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর

সাধারণ সম্পাদক জি এম রাব্বি, বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদ সভাপতি মশিউর সজিবসহ বিভিন্ন সংসদের নেতাকর্মীরা।ভারত, শ্রীলংকা, নেপাল, জার্মানি, সিরিয়াসহ বিভিন্ন দেশের ছাত্রসংগঠন ৩৮তম জাতীয় সম্মেলনে অংশগ্রহণ করবেন।

লাকী আক্তার দেশের আপামর ছাত্র সমাজকে সর্বাত্মকভাবে ছাত্র ইউনিয়নের সম্মেলনে যোগদানের আহ্বান জানান।

পছন্দের আরো পোস্ট