অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ২২ শিক্ষার্থী ড্যাফোডিলে

সংস্কৃতি বিনিময় কার্যক্রমের অংশ হিসেবে যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ২২ শিক্ষার্থীর একটি দল গতকাল রোববার (২৬ মার্চ) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিদর্শন করেছে। আশুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পরষ্পরের পাঠ্যবিষয়ক অভিজ্ঞতা ও সংস্কৃতি, মতবিনিময়, বৃক্ষ রোপনসহ বেশ কয়েকটি কর্মসূচিতে অংশ নেন।

এসময় তারা ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস আশুলিয়ায় একটি অসাধারণ জাজ মিউজিক কনসার্ট পরিবেশন করেন। বিশ্ববিদ্যালয়েল বিভিন্ন বিভাগের প্রায় তিন হাজার শিক্ষার্থী অক্সফোর্ডের জনপ্রিয় ব্যান্ড দল ডোনাট কিংসের জাজ সংগীত পরিবেশনা উপভোগ করে। একজন বাংলাদেশি সহ ২১জন গায়ক নিয়ে গঠিত এ ব্যান্ড দল অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে প্রাতিষ্ঠানিকভাবেও বেশ অভিজ্ঞ ও জনপ্রিয়। এছাড়া ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসের দৃষ্টিনন্দন গলফ মাঠে তারা একটি গলফ সেশনেও অংশ নেন। দুই সপ্তাহব্যাপী এ সফরে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির একদল শিক্ষার্থী তাদেরকে সর্বাত্মক সহযোগিতা করেন।

Cultural Exchange Programজ্ঞান বিনিময়ের মাধ্যমে অর্জিত ব্যাতিক্রমী শিক্ষা একজন মানুষকে উন্নত জীবন দান করতে পারে–এই উদ্দেশ্যকে সামনে রেখেই ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে শিক্ষা, সংস্কৃতি ও জ্ঞান বিনিময়ের আয়োজন করে থাকে। বিদায়কালে অক্সফোর্ড বিশ্ববিদ্যলয়ের এ ২২ শিক্ষার্থী আবারও বাংলাদেশ সফরে আসার ইচ্ছা ব্যক্ত করেছে।

পছন্দের আরো পোস্ট