ইবিতে স্মারকগ্রন্থ আলোর পরশের মোড়ক উন্মোচন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের উদ্দ্যেগে গতকাল মানবিক ও সামাজিক অনুষদভবনে মরহুম প্রফেসর ড. এ বি এম ছিদ্দিকুর রহমান স্মরণে স্মারকগ্রন্থ আলোর পরশের মোড়ক উন্মোচন করা হয়। দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. শহীদুল ইসলাম নূরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন, মরহুম প্রফেসর ড. এ বি এম ছিদ্দিকুর রহমান ছিলেন বড় মনের মানুষ। তিনি ছিলেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ বিনয়ী, মৃদভাষী, নম্র, স্বজনপ্রিয়। তাকে অকালে হারিয়ে আমাদের বিশ্ববিদ্যালয়ে সৃজনশীল, সৃষ্টিশীল ও প্রগতির জায়গাটা অনেকটা ফাঁকা হয়ে গেছে। তাঁর স্মরণে প্রকাশিত স্মারক গ্রন্থ আলোর পরশ বিশ্লেষনধর্মী কোন পাঠকের জন্য নয় বরং এটি পাঠককুলের সকলকে আকৃষ্ট করবে।

স্মারক গ্রন্থটি প্রকাশের জন্য ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.মোঃ হারুন-উর-রশিদ আসকারী দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সকলকে ধন্যবাদ জানান এবং বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগগুলোক তা অনুসরন করার আহবান জানান। তিনি আরো বলেন মরহুম প্রফেসর ড. এ বি এম ছিদ্দিকুর রহমান বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নে বর্হিবিশ্ব হতে অনুদান আনার ক্ষেএে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছিলেন। তাঁর অকাল মৃত্যুতে বিশ্ববিদ্যালয় পরিবার আরো অনেক প্রাপ্তি থেকে বঞ্চিত হলো। ভাইস চ্যান্সেলর মরহুম প্রফেসর ড. এ বি এম ছিদ্দিকুর রহমানের আত্মার মাগফিরাত কামনা করেন।

Post MIddle

স্মারকগ্রন্থ আলোর পরশের মোড়ক উন্মোচন অনূষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন মরহুম প্রফেসর ড. এ বি এম ছিদ্দিকুর রহমান ছিলেন একজন আপদমস্তক ভালো মানুষ। তিনি সবসময় মানুষের কল্যানের কথা চিন্তা করতেন।এছাড়া তিনি ছিলেন আলোকিত মানুষ তাঁর সন্তান আজ সেই আলোকবর্তিকা বহন করে চলেছে। মরহুম প্রফেসর ড. এ বি এম ছিদ্দিকুর রহমানের মানবতাবোধ ছিল এতো বেশি যে সকলে তাকে সবসময় ঘিরে রাখতো।

তিনি যে আদর্শ আজ আমাদের মধ্যে রেখে গেছে তা থেকে আমাদের সকলকে শিক্ষা নিতে হবে। তার মুল্যবোধ ও মানুষের প্রতি ও প্রতিষ্ঠানের প্রতি ভালোবাসা সবই ছিল অতুলনীয়। এছাড়া বিশেষ অতিথির বক্তব্যে ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন আমরা যদি মরহুম প্রফেসর ড. এ বি এম ছিদ্দিকুর রহমানের জীবন ও তাঁর দর্শন অনুসরন করতে পারি তবে আমরা সত্যিকার মানুষ হতে পারবো। তিনি মরহুমের দীর্ঘ কর্মময় জীবনের উপর আলোকপাত করেন এবং তাঁর আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করেন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রফেসর ড. এ কে এম নুরুল আলম, প্রফেসর ড. মোহাম্মদ মোস্তফা কামাল, প্রফেসর ড. মুহাম্মদ আফাজ উদ্দিন, প্রফেসর ড. মুহাম্মদ সোলায়মান, প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ, প্রফেসর ড. শহীদ মুহাম্মদ রেজওয়ান, প্রফেসর ড. মোহাম্মদ অলী উল্যাহ, প্রফেসর ড. ইদ্রিস আলী, প্রফেসর ড. গোলাম মাওলা, প্রফেসর ড. ইকবাল হোছাইন, প্রফেসর ড. আছম তরীকুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রফেসর ড. মুহাঃ কামরুজ্জামান । সংবাদ বিঙÍপ্তি।

পছন্দের আরো পোস্ট