আন্তর্জাতিক পদক গ্রহণে নেপাল গেছেন শাহজাহান আলম সাজু

জাতীয় শিক্ষক নেতা, লেখক, গবেষক অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু শিক্ষায় বিশেষ অবদান রাখায় আন্তর্জাতিক পদকের জন্য মনোনীত হয়েছেন। আগামী ৪ মার্চ ALIMIYA FOLK LITERARY ACADEMY, Pokhara, Nepal কর্তৃক ‘আন্তর্জাতিক ফ্রেন্ডশীপ এ্যাওয়ার্ড-২০১৭’ আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে।

Post MIddle

উক্ত আন্তর্জাতিক পদক গ্রহণের জন্য অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু নেপাল যাচ্ছেন। উল্লেখ্য, সাবেক ছাত্রনেতা অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু বাংলাদেশ ছাত্রলীগ জাতীয় কার্যকরী সংসদের সিনিয়র যুগ্ম-সম্পাদক ও সহ-সভাপতি ছিলেন। তিনি বাংলাদেশের সর্ববৃহৎ শিক্ষক সংগঠন স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক এবং শিক্ষা মন্ত্রণালয়ের অধিনস্থ শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব হিসেবে তৃতীয় মেয়াদে দায়িত্ব পালন করছেন। শিক্ষা ক্ষেত্রে অবদানের জন্য তিনি WFTU আন্তর্জাতিক পদক, কলকাতার খোলামন এ্যাওয়ার্ডসহ দেশ এবং বিদেশে প্রায় অর্ধশত পদকে ভূষিত হয়েছেন।

তিনি এদেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়ন, শিক্ষকদের মর্যাদা বৃদ্ধির জন্য ব্যাপক অবদান রেখে চলেছেন। তিনি একজন গবেষক এবং লেখক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হন। তাঁর লেখা ৮টি গবেষণা বই পাঠক সমাজে ব্যাপকভাবে সমাদৃত হয়। তিনি বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা এবং সামাজিক কর্মকাণ্ডে অবদান রেখে চলেছেন।

পছন্দের আরো পোস্ট