কুবিতে ক্যাম্পাসের ভিতরেই বহিরাগতদের ছিনতাই

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ক্যাম্পাসের ভেতরেই বহিরাগতদের দ্বারা ছিনতাইয়ের শিকার হয়েছেন এক শিক্ষার্থী। শনিবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারে এ ছিনতাইয়ের ঘটনা ঘটে। ছিনতাইয়ের শিকার ঐ শিক্ষার্থীর নাম সাকিব-আল-হাসান। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের (২০১৬-১৭ শিক্ষাবর্ষ) ১১তম ব্যাচের শিক্ষার্থী।

Post MIddle

ছিনতাইয়ের শিকার সাকিব বলেন, ‘কাল (রোববার) থেকে আমাদের প্রথম বর্ষের ক্লাস শুরু হবে। তাই ক্যাম্পাস দেখার জন্য বের হয়েছিলাম। এক সময় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারে গেলে একজন ছেলে আমাকে ডাক দেয় এবং বিশ্ববিদ্যালয়ের বড় ভাই হিসেবে পরিচয় দেয়। বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনারে যখন তখন আসা নাকি প্রশাসনের নিষেধ বলে আমাকে শাসায়। পরে সে আমার মোবাইল এবং মানি ব্যাগ দিতে বলে। আমি মানিব্যাগ ও মোবাইল দিলে মোবাইলটি নরমাল হওয়ায় সেটি ফেরত দিয়ে মানিব্যাগ নিয়ে নেয় এবং এগুলো পরে দেবে বলে চলে যায়।’

ভুক্তভোগী সাকিব আরও জানায়, তার মানিব্যাগে বেশকিছু টাকা ও গুরুত্বপূর্ণ কিছু কাগজ ছিলো। ঘটনার পর সে তার সিনিয়িরদের ফোন দিলে হল থেকে সিনিয়ররা গিয়ে ঘটনাস্থলে ছিনতাইকারীকে আর পায়নি।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, প্রতিবছরই নতুন শিক্ষার্থীরা ক্যাম্পাসে এসে শুধু ক্যাম্পাসের ভেতরেই নয়, বিশ্ববিদ্যালয়ের আশে-পাশের বিভিন্ন জায়গায় ছিনতাইকারীদের কবলে পড়ে। এতে করে টাকা, মোবাইল, ল্যাপটপসহ গুরুত্বপূর্ণ অনেক কিছু হারিয়ে নিঃস্ব হয় শিক্ষার্থীরা। এসব ঘটনার অভিযোগ প্রশাসন বরাবর প্রতিবার দেওয়া হলেও প্রশাসনের পক্ষ থেকে দৃশ্যমান কোন পদক্ষেপ এখন পর্যন্ত নেওয়া হয়নি বলেই অভিযোগ শিক্ষার্থীদের।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, ‘ক্যাম্পাসের ভেতরে এ ধরণের ঘটনা খুবই দুঃখজনক। এই বিষয়ে প্রসাশনের পক্ষ থেকে আমরা আরও সচেতন হচ্ছি এবং দ্রুত প্রদক্ষেপ নিচ্ছি। শুধু বিশ্ববিদ্যালয়ের প্রশাসন নয় শিক্ষার্থীদেরও এ বিষয়ে সচেতন হয়ে এগিয়ে আসতে হবে।’#

আরএইচ

পছন্দের আরো পোস্ট