বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার দ্বিবার্ষিক সম্মলন

শিশু কিশোরদের বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত করার লক্ষ্যে প্রতিস্ঠিত বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার দ্বিবার্ষিক সম্মেলন ঢাকা মহানগর উত্তর,দক্ষিণ,ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে আজ (১৮ই ফেব্রুয়ারি,শনিবার) সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে অনুস্ঠিত হয়। সম্মেলনে অধ্যাপিকা শিরিন আকতারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী জনাব মো:আসাদুজ্জামান খান কামাল,এম.পি এবং উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয়  উপাচার্য অধ্যাপক ড.আ আ ম স আরেফিন সিদ্দিক।

সভাপতির বক্তব্যে অধ্যাপিকা শিরিন আকতার বলেন,শোককে শক্তিতে রূপান্তর করে, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক গড়ে তোলার লক্ষ্যে ১৯৯০ সালের ৩রা মার্চ এই সংগঠন প্রতিস্ঠা লাভ করে। সেই থেকে এই সংগঠন বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে অগ্রণী ভূমিকা পালন করছে।

Post MIddle

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপার্চায ড.আ আ ম স আরেফিন সিদ্দিক,বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনেরর মাধ্যমে বঙ্গবন্ধুর শিশু কিশোর মেলার দ্বিবার্ষিক সম্মেলনের শুভ উদ্বোধন ঘোষনা করে  বলেন,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন,তাই আমাদের দায়িত্ব তার জীবন দর্শনকে আগামী প্রজন্মেরর সামনে উপস্থাপন করা। কারন আগামী দিনে দেশকে সামনের দিকে নেতৃত্ব দিবে আগামী প্রজন্মের ছেলেমেয়েরা তাদের জানতে হবে বঙ্গবন্ধু কি আদর্শ নিয়ে,কি স্বপ্ন নিয়ে,কি দর্শন নিয়ে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন।বঙ্গবন্ধু কখনো নিজের স্বার্থের কথা চিন্তা করেন নি,তিনি সবসময় দেশের,দেশের মানুষের  স্বার্থের কথা ভেবেছেন। তার প্রমান পাওয়া যায়, যখন তিনি বিশ্ববিদ্যালয়ের ৪র্থ শ্রেনীর কর্মচারীর ন্যায়সঙ্গত দাবির প্রতি একাত্মতা পোষন করার কারনে তদানীন্তন বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করে।

সম্মেলনে অধ্যাপিকা শিরিন আকতার বঙ্গবন্ধুর শিশু কিশোর মেলার ঢাকা মহানগর উত্তর,দক্ষিণ,ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন কমিটি ঘোষনা করেন।বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারন সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন আরিফুর রহমান ও মুশফিকুর মীম।

অন্যান্যদের মধ্যে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন জনাব শাহে আলম মুরাদ,সাধারন সম্পাদক,বাংলাদেশ আওয়ামীলীগ,ঢাকা মহানগর দক্ষিণ ,সাদেক খান,সাধারন সম্পাদক,বাংলাদেশ আওয়ামীলীগ,ঢাকা মহানগর উত্তর।প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন এ্যাডভোকেট মোল্লা মো:আবু কাওছার। আরো উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীবৃন্দ।

 

পছন্দের আরো পোস্ট