ঢাবিতে আইইইই আন্তর্জাতিক সম্মেলন

সেন্টার ফর ন্যাচারাল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ-এর উদ্যোগে “Imaging, Vision & Pattern Recognition” শীর্ষক দিনব্যাপী আইইইই আন্তর্জাতিক সম্মেলন (১৩ ফেব্রুয়ারি ২০১৭) সোমবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই সম্মেলন উদ্বোধন করেন। আইইইই বাংলাদেশ সেকশনের আর্থিক সহযোগিতায় এই সম্মেলন আয়োজন করা হয়।

সম্মেলনের অন্যতম জেনারেল চেয়ার এবং ইন্ডিয়ান স্টাটিস্টিকল্ ইনস্টিটিউটটের প্রাক্তন পরিচালক শঙ্কর কে পাল-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. এম রেজোয়ান খান, নেদারল্যান্ডস-এর ইউনিভার্সিটি অব টুয়েন্টে-এর অধ্যাপক ড. এন্টন নাইঅল্ট, জাপানের চিবা ইউনিভার্সিটির অধ্যাপক ড. তাইগা ইয়ামাইয়া এবং সম্মেলনের জেনারেল চেয়ার অধ্যাপক ড. মো: আতিকুর রহমান আহাদ বক্তব্য রাখেন।

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক মানব কল্যাণের লক্ষ্যে প্রযুক্তি বিষয়ক অত্যাধুনিক গবেষণা পরিচালনার জন্য গবেষক ও পেশাজীবীদের প্রতি আহ্বান জানান। গবেষকদের পেশাগত মান উন্নয়নে এই সম্মেলন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, বাংলাদেশ, ভারত, চীন, যুক্তরাস্ট্র, দক্ষিণ কোরিয়া, অষ্ট্রেলিয়া মালয়েশিয়া, জাপান ও নেদারল্যান্ডস-এর বিজ্ঞানী ও গবেষকগণ এই সম্মেলনে অংশগ্রহণ করেন।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট