ঢাবিতে ‘আমার ভাষার চলচ্চিত্র ১৪২৩’ প্রদর্শনী শুরু আজ

ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ ১০ থেকে ১৪ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র(টিএসসি) এর মিলনায়তনে আয়োজন করতে যাচ্ছে ‘আমার ভাষার চলচ্চিত্র ১৪২৩’। ২০০২ সালে থেকে বাংলাভাষী চলচ্চিত্রের এই সর্ববৃহৎ আসরের আয়োজন করে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ।

Post MIddle

১০ ফেব্রুয়ারি শুক্রবারে প্রদর্শিত হবে সত্যজিৎ রায় পরিচালিত ‘জনঅরণ্য’ (সকাল ১০ টা), মালেক আফসারী পরিচালিত ‘এই ঘর এই সংসার’ (দুপুর ১.৩০ টা), আজিজুর রহমান পরিচালিত ‘ছুটির ঘণ্টা’ (বিকাল ৪.০০ টা) এবং কৌশিক গাঙ্গুলি পরিচালিত ‘সিনেমাওয়ালা’ (সন্ধ্যা ৬.৩০ টা)।

এবারের ১৬তম ‘আমার ভাষার চলচ্চিত্র ১৪২৩’ এ প্রদর্শিত হতে যাচ্ছে দুই বাংলার ধ্রুপদী ও আধুনিক ঘরানার মোট ২০টি চলচ্চিত্র। প্রতিদিন ৪টি সেশনে এই চলচ্চিত্রগুলি প্রদর্শিত হবে। মাত্র ৩০ টাকা প্রদর্শনী মূল্যের বিনিময়ে যে কেও এই চলচ্চিত্র আসরে অংশগ্রহণ করতে পারবে।

১৪ ফেব্রুয়ারি, অনুষ্ঠিত হবে এই উৎসবের সমাপনী অনুষ্ঠান। বাংলা চলচ্চিত্রে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরুপ আজীবন সম্মাননা প্রদান করা হবে লেখক ও চলচ্চিত্র সংসদ আন্দোলনের অন্যতম পথিকৃৎ মুহম্মদ খসরুকে। পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ এর পক্ষ থেকে ২০১৬ সালে নির্মিত শ্রেষ্ঠ বাংলা চলচ্চিত্রকে প্রদান করা হবে ‘হীরালাল সেন পদক’।

সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকছেন জাতীয় সংসদ সদস্য এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী তারানা হালিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ এর সঞ্চালক অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, চলচ্চিত্র সংসদ কর্মী ও জাতীয় চলচ্চিত্র পুরষ্কার প্রাপ্ত পরিচালক মসিউদ্দীন শাকের এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব মফিদুল হক।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট