পর্দা উঠছে ৯ম স্টামফোর্ড জাতীয় বিতর্কের

বাংলাদেশের বিতর্কজগতের অন্যতম প্রথমসারির বিতর্ক সংগঠন “স্টামফোর্ড ডিবেট ফোরাম” প্রতিবছরই দেশের অন্যতম মর্যাদার জাতীয় বিতর্ক প্রতিযোগীতার আয়োজন করে থাকে। এবারের আয়োজনটি নবমবারের মত অনুষ্টিত হচ্ছে।

Post MIddle

সংক্ষেপে পুরো আয়োজন:

এবারের আয়োজনটি শুরু হচ্ছে ২ ফেব্রুয়ারী উদ্বোধনী আয়োজনের মাধ্যমে। আশা করা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের ভিসি ড.এম ফিরোজ আহমেদ প্রতিবছরের মত এবারের আয়োজনের উদ্বোধন করবেন। এছাড়া একটি জাতীয় দৈনিক সম্পাদক এবং বেশ কজন বোর্ড অফ স্ট্রাস্টিজ আয়োজনে অতিথি হিসেবে থাকবেন বলে নিশ্চিত করেছেন এসডিএফ এর অরগানাইজিং সেক্রেটারী সোনিয়া আক্তার শান্তা।

এবারের আয়োজনের স্লোগান হচ্ছে,
“নববিশ্ব প্রাণ
গাইবে আবার সাম্য
অসাম্প্রদায়িকতার গান”

এবারের আয়োজনে মোট তিনটি পর্বে বিতর্ক হবে। আন্ত :বিশ্ববিদ্যালয় (বাংলা), আন্ত : বিশ্ববিদ্যালয় (ইংরেজি) এবং আন্ত:কলেজ (বাংলা)।ইতোমধ্যে ইংরেজি বিতর্কের শিডিউল ঘোষনা করা হয়েছে ইভেন্ট পেজটিতে, ৩রা ফেব্রুয়ারী দিনব্যাপী ৪/৫ রাউন্ডে ট্যাব পদ্ধতিতে ইংরেজি প্রতিযোগীতা সম্পন্ন হবে এবং পরের দিন সেমি ফাইনাল এবং ফাইনাল অনুষ্টিত হবে।

স্টামফোর্ড ডিবেট ফোরামের মিডিয়া উইং থেকে প্রাপ্ত তথ্যানুসারে, সবমিলিয়ে দেশের দুইশটি ক্লাব ইতোমধ্যে রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন। এসডিএফের এবারের আয়োজনের টুর্নামেন্ট কমিটি শেষপর্যন্ত সেরা ৩২ টি দলকে সুযোগ দেবেন।

আয়োজনের কনভেনর, এসডিএফের চিফ কো-অর্ডিনেটর মো.আল-মামুন বলেন, “এসডিএফ বরাবরই জাতীয় বিতর্ক প্রতিযোগীতার আয়োজনটি স্বকীয়তা বজায় রেখে করে থাকে। আশা করছি সফল একটি আয়োজন সবাই মিলে উপহার দিতে পারবো।”

ক্লাবের প্রেসিডেন্ট ও টুর্নামেন্ট ডিরেক্টর মিরাজুল ইসলাম বলেন, ” সারাদেশের বির্তক অঙ্গনের সবাইকে স্বাগতম আমাদের আয়োজনে, এবারের পুরো আয়োজনে নানাধরণের চমক থাকবে বলে তিনি ঘোষণা দেন।”

আয়োজনের টাইটেল স্পন্সর হিসেবে থাকছে সুপার স্টার গ্রুপ( এসএসজি)। মিডিয়া পার্টনার হিসেবে থাকছে দৈনিক ইত্তেফাক, দেশটিভি, রেডিও ধ্বনি ৯১.২, ডেইলি সান এবং এনটিভি অনলাইন।

পছন্দের আরো পোস্ট