জবসবিডি’র ফিচারিং গুগল ফর এডুকেশন জানুয়ারিতে

তথ্যপ্রযুক্তি জ্ঞানের উৎকর্ষতা বৃদ্ধির লক্ষ্যে দেশের শীর্ষ স্থানীয় জবপোর্টাল ‘জবসবিডি’ আগামী জানুয়ারি ২৭থেকে ২৮, ২০১৭ তারিখে ঢাকায় এবং জানুয়ারি ২৮ থেকে ২৯, ২০১৭ তারিখে চট্টগ্রামে আয়োজন করতে যাচ্ছে “বাংলাদেশ সামিট-ফিচারিং গুগল ফর এডুকেশন ২০১৭” ।

এ সামিটে শিক্ষার কাজে ব্যবহৃত বিভিন্ন গুগল এপস্রে ব্যবহার এবং গুগল প্রোডাক্টসমূহ বিশেষ করে গুগল আর্থ, শিক্ষার জন্য ইউটিউব, গুগল সার্চ, গুগল ড্রাইভ, গুগল ক্যালেন্ডার, গুগল হ্যাং আউটস্, গুগল সাইটস্, গুগল ক্রোম, গুগল ফরমস্ এবং জিমেইল বিষয়ে গুরুত্ব¡পূর্ন সেশানসমূহ প্রাধান্য পাবে।

আজ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সম্মেলন কক্ষে আয়োজিত এক মিট দ্যা প্রেস অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়। “বাংলাদেশ সামিট- ফিচারিং গুগল ফর এডুকেশন ২০১৭” এর আহ্বায়ক এবং জবসবিডি’র প্রধান নির্বাহী কর্মকর্তা কে এম হাসান রিপনের সভাপতিত্বে মিট দ্যা প্রেস অনুষ্ঠানে বক্তব্য রাখেন গুগল এডুকেটর গ্রুপ বাংলাদেশ-এর নাদির বিন অলী, খন্দকার শাহ আল মামুন, আমেনা হাসান এনা, বাংলাদেশ এসোসিয়েশন ফর সফটওয়্যার ইনফরমেশন সার্ভিসেস (ইঅঝওঝ) এর সহকারি প্রকল্প ব্যবস্থাপক সোহাগ চন্দ্র দাস, বাংলাদেশ ইনোভেশন ফোরামের সভাপতি আরিফুল হাসান অপু, বিল্যান্সারের প্রতিষ্ঠাতা শফিউল আলম।

Post MIddle

এবারের সামিটের সহ-আয়োজক হিসেবে রয়েছে গুগল এডুকেটর গ্রুপ বাংলাদেশ ও গুগল এডুকেটর গ্রুপ ঢাকা সাউথ, স্ট্যাটিজিক পার্টনার হচ্ছে বাংলাদেশ এসোসিয়েশন ফর সফটওয়্যার ইনফরমেশন সার্ভিসেস (ইঅঝওঝ) এবং নলেজ পার্টনার হচ্ছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

মিট দ্যা প্রেস অনুষ্ঠানে জানানো হয়, মালয়েশিয়া, ফিলিপাইন, ভারত, থাইল্যান্ড থেকে আগত গুগল সার্টিফায়েড শিক্ষক, প্রশিক্ষক, শিক্ষার জন্য গুগল এপস্রে নির্মাতা, অভিজ্ঞ পেশাজীবী, সলিউশ্যান প্রোভাইডার, গুগল প্রকৌশলী এবং গুগল এপস্ ফর এডুকেশন এর প্রতিনিধিবৃন্দ বিভিন্ন কারিগরি সেশান পরিচালনা করবেন এবং আলোচনায় অংশ নিবেন। এ সামিটে বিভিন্ন ক্যাটাগরিতে তিনশত শিক্ষক, শিক্ষার্থী ও পেশাজীবী অংশগ্রহনের সুযোগ পাবে। আগ্রহীদের আগামী ২৫ জানুয়ারির মধ্যে নির্ধারিত ফরমে অনলাইনের মাধ্যমে মনোনয়ন জমা দিতে হবে। ওয়েব সাইটের মাধ্যমে

বিস্তারিত জানা যাবে। ওয়েব সাইটঃ Event Details: http://googlesummit.jobsbd.com
অংশগ্রহণকারীরা সনদ ও পুরস্কারের পাশাপাশি আজীবন গুগল এডুকেশন টুলস্স এর বিকাশমান ধারার সাথে সম্পৃক্ত থাকার সুযোগ পাবে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে সর্বোচ্চ ৪ জন শিক্ষক ও ৪ জন শিক্ষার্থী মনোনয়ন জমা দিতে পারবে। ইতোমধ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ সংক্রান্ত সার্কুলার প্রেরন করা হয়েছে।

পছন্দের আরো পোস্ট