এশিয়ানে তিনদিনব্যাপী চলচ্চিত্র প্রদর্শণী

মহান বিজয়ের মাস উদযাপন উপলক্ষে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে তিনদিনব্যাপী চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ। ২১ ডিসেম্বর প্রদর্শণীর প্রথম দিনে এই আয়োজনের উদ্বোধন করেন এইউবি’র প্রতিষ্ঠাতা ও উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক।

উদ্ধোধনকালে উপাচার্য বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে আমাদের প্রিয় এ দেশ স্বাধীন হয়েছে। স্বাধীনতার পঁয়তাল্লিশ বছর পরেও দেশের বিরুদ্ধে ষরযন্ত্র হয়। যারা এ দেশে জন্মগ্রহণ করেছে দেশের প্রতি তাদের ভালবাসা থাকা উচিত। দেশপ্রেম থাকলে কেউ দেশবিরোধী কর্মকান্ডে অংশগ্রহণ করতে পারে না।

Post MIddle

তিনি বলেন, দেশ স্বাধীন হওয়ার পরে এবং বর্তমানেও মুক্তিযুদ্ধের ভয়াবহ বাস্তবতা তুলে ধরে, মুক্তিযোদ্ধাদের ত্যাগের চিত্র তুলে ধরে চলচ্চিত্র নির্মান হয়েছে এবং হচ্ছে। এই চলচ্চিত্রগুলো তরুণ প্রজন্মের মনে দেশপ্রেম জাগ্রত করে। মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনীর এই আয়োজন স্বার্থক হোক। তিনদিনব্যাপী এই আয়োজন উপভোগ এবং এ থেকে দেশপ্রেমের মহান ব্রত অর্জনের জন্য উপস্থিত সবাইকে তিনি আহ্বান জানান।

উদ্ধোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বোর্ড অব ট্রাস্টিজ সদস্য মিসেস সালেহা সাদেক, বোর্ড অব ট্রাস্টিজ ও সিন্ডিকেট সদস্য এস এম ইয়াছিন আলী, ডেপুটি ডিরেক্টর স্টুডেন্ট অ্যাফেয়ার্স মিজানুর রহমান ভূঁইয়া প্রমূখ।

তিনদিনব্যাপী এ আয়োজনে মুক্তিযুদ্ধভিত্তিক জনপ্রিয় তিনটি চলচ্চিত্র এবং মুক্তিযুদ্ধের উপর প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

পছন্দের আরো পোস্ট