খুবিতে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী (সা.) পালিত

খুলনা বিশ্ববিদ্যালয়ে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী (সা.) পালিত হয়েছে। এ উপলক্ষে আজ (মঙ্গলবার) বাদ যোহর বিশ্ববিদ্যালয় মসজিদে মহানবী (সা.) জীবনাদর্শের উপর এক আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া অনুষ্ঠানের আগে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনি বলেন, সর্বকালের সর্বযুগের শ্রেষ্ঠ মানব মহানবী (সা.) মানবতার মুক্তির দূত। তিনি মানুষে মানুষে পার্থক্য, ভেদাভেদ দূর করেছেন। তিনি সামাজিক বৈষম্য দূর করেছেন। ধনী গরীবকে এক কাতারে এনেছেন। পৃথিবীতে এমন বিপ্লব সাধন কেউ করতে পারেননি। তিনি আরবে সামাজিক অবক্ষয়ের যুগে, অন্ধকার যুগে নারীকে অধিকার ও সম্মানের আসনে আসীন করেছেন। মদীনা সনদে অন্যান্য ধর্মের মানুষদের নিরাপদে বসবাস করার লিখিত ব্যবস্থা ছিলো। তাদের স্ব স্ব ধর্মপালনের অধিকার দিয়েছেন। রাষ্ট্রীয়ভাবে নিরাপত্তা দিয়েছেন। তিনি সমাজে সাম্প্রদায়িক সম্প্রীতি স্থাপন করেছেন। তাই আমরা যদি মহানবীর সুমহান আদর্শ অনুসরণ করে তা নিজেদের জীবনে বাস্তবায়িত করতে পারি তা হলে শান্তি কল্যাণ লাভ সম্ভব।

Post MIddle

আলোচনাকালে আরও বক্তব্য রাখেন বিএ ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক মোঃ এনামুল হক। খুবি জামে মসজিদ কমিটির সভাপতি এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর খান গোলাম কুদ্দুসের সভাপতিত্বে ও পরিচালনায় এ অনুষ্ঠানে মহানবী (সাঃ) এর জীবন আদর্শের ওপর আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মুফতী মাওলানা আব্দুল কুদ্দুস। পরে আল্লাহর রহমত, শান্তি ও বিশ্ববিদ্যালয়ের অগ্রগতি কামনা করে বিশেষ মোনাতাজ করা হয়।

এসময় শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্ররা উপস্থিত ছিলেন। এর আগে যোহরের নামাজ পূর্বে পবিত্র কালামে পাক থেকে তেলওয়াত করেন পেশ ইমাম হাফেজ ক্বারী মোস্তাকীন বিল্লাহ এবং হামদ ও নাত পেশ করা হয়।

পছন্দের আরো পোস্ট