‘রক্তদান’ শিরোনামে আসছে জাবি শিক্ষার্থীর গান

ju-photo-abu-hanif-nomanরক্তের মাহাত্ম এবং প্রয়োজনীয়তা উপলদ্ধিতে বিবেকবোধ জাগ্রত করার প্রয়াসে এবং রক্তদানে উৎসাহ করার জন্য ‘রক্তদান’ শিরোনামে একটি ব্যতিক্রম ধর্মী গান রচনা ও  গেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী আবুহানিফ নোমান

সম্প্রতি স্টুডিও নিলাভ এর তত্ত্বাবধানে গান তৈরি করা হয়েছে। গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন তরুন সঙ্গীত পরিচালক আরেফিন আল ইমরান। গানটির ভিডিওতে চিত্রনাট্য ও পরিচালনা করছেন নাঈম আবির। সর্বজন গ্রাহীকরে তোলার জন্য একটি ছোট্টশিশু ও বাবাকে নিয়ে সাজানো গল্পে গানটির ভিডিও চিত্র তুলে ধরা হয়েছে।

Post MIddle

আগামী ১৫ ডিসেম্বর (বৃহস্পতিবার) গানটির শুভ মুক্তি পাবে। ইউটিউবে শিল্পীর নিজস্ব চ্যানেলে গানটি সম্প্রচারিত হবে। ফেসবুক, টুইটার, ইন্সটাগ্রাম ও গুগলপ্লাসসহ অন্যান্য সামাজিক মাধ্যমেও গানটি পাওয়া যাবে।

গানটির রচয়িতা ও গায়ক আবুহানিফ নোমান বলেন, রক্তদানে উৎসাহ করে গাওয়া এ গানের প্রত্যাশা এটুকুই অসুস্থ মানুষের মুখে হাসি ফুটক, বিশ্ব মানবতার কল্যাণ হোক। দীর্ঘ দিনের উপলব্ধি প্রসূতচিন্তা থেকেই এই আয়োজন। বিনির্মানের অগ্রযাত্রায় এটুকুই বলি-“সাথে থাকুন; সাহস পাবো, কোটি মানুষের প্রাণ জুড়াবো”

গানটি-

“একটি গোলাপকে ফোটাতে
একটি জীবনকে বাঁচাতে
মানুষের পাশে গিয়ে দাঁড়াতে
স্বপ্নের দ্বীপশিখা জ্বালাতে
এসো হাতে রাখি হাত
রাখি কাঁধে কাঁধ
মানুষকে দেব চল, রক্ত।
এসো সাহসী গানে
রক্তদানে
মানবতাকে করি শক্ত।”

পছন্দের আরো পোস্ট