সড়ক দূর্ঘটনায় গণ’বি শিক্ষার্থী গুরুতর আহত

sabuj-photo-001সাভারের ঢাকা-আরিচা মহাসড়কে দূর্ঘটনার শিকার হয়ে গুরুত্বর আহত হয়েছেন গণ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। রবিবার  (৪ ডিসেম্বর) দুপুরে সাভারের বাইশমাইলে রাস্তা পার হতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের তৃতীয় সেমিস্টারের ছাত্র সবুজ মিয়া আহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাস্তা পার হয়ে অপর প্রান্তে পৌছে গেলেও পেছন থেকে আসা দ্রুতগতির মোটরসাইকেল এর আঘাতে মাটিতে লুটিয়ে পড়ে সবুজ। ঘটনা স্থলেই অজ্ঞান হওয়া সবুজকে অন্যান্য শিক্ষার্থীরা নিকটবর্তী গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যায়।

Post MIddle

সেখানে ইমার্জেন্সীতে কর্মরত ডাক্তাররা জানান আশংকাজনক কিছু না হলেও তার বুকের বা পাশের ক্ল্যাভিকল হাড় ভেঙ্গে গিয়েছে এবং মাথায় সামান্য আঘাত পেয়েছে। পরে তাকে এ্যাম্বুলেন্স যোগে নিকটবর্তী শেখ ফজিলাতুন্নেসা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানকার কর্তব্যরত ডাক্তাররা মাথার করোটিতে আঘাত লেগে রক্ত ক্ষরণের চিহ্ন দেখে তাকে ঢাকাস্থ ন্যাশনাল ইন্সটিটিউট অফ নিউরোসাইন্সেস হাসপাতালে স্থানান্তর করেন।

গণ বিশ্ববিদ্যালয়ের হাজার হাজার শিক্ষার্থীদের অনেকদিনের দাবি বাইশমাইলে স্পীডব্রেকার এবং ফুট-ওভারব্রিজ স্থাপন। দেশের অন্যতম একটি ব্যস্ত মহাসড়ক হওয়ায় প্রায়ই এখানে দুর্ঘটনা ঘটে। এমনকি প্রাণনাশের মত ঘটনাও ঘটেছে। এখনই কোন পদক্ষেপ না নিলে সংশ্লিষ্ট প্রশাসনের বিরুদ্ধে আন্দোলনে নামার হুমকিও দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। উল্লেখ্য যে, ঘাতক মোটরসাইকেল দ্রুত স্থান ত্যাগ করায় আটক করা সম্ভব হয়নি।

গণস্বাস্থ্য’র মত এমন বড় হাসপাতালে সামান্য এক্স-রে মেশিনের অভাবে চিকিৎসা সম্ভব হয়নি সবুজের। গত একমাস ধরেই বিকল হয়ে পড়ে আছে মেশিনটি। গণস্বাস্থ্য কেন্দ্রের এমন চরমভাবাপন্ন হাসপাতালে রোগীরা আসলেই কি চিকিৎসা পাচ্ছে নাকি হয়রানির শিকার হচ্ছে তা খতিয়ে দেখার দাবী জানান গণ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। খবর পেয়ে গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মাসুদ আজীম সহ অন্যান্য সাংবাদিক নেতারা এবং বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীরা হাসপাতালে দেখতে যান সবুজ মিয়াকে ।

পছন্দের আরো পোস্ট