খুবিতে ইংরেজি ডিসিপ্লিনে ৪ বছর মেয়াদী ইমপ্রুভমেন্ট প্লান

khulna-university-photoখুলনা বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে সবধরনের প্রচেষ্টা চলছে এবং আগামী কয়েক বছরের মধ্যে দেশে-বিদেশে এ বিশ্ববিদ্যালয় স্থান করে নেবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনি আজ বিকেলে ইংরেজি ডিসিপ্লিন কর্তৃক আয়োজিত ওয়ার্কশপ অন ইমপ্রুভমেন্ট প্লান ২০১৭-২০২০ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

উপাচার্য বলেন, উচ্চশিক্ষার মানোন্নয়নে গত ২-৩ বছর হেকেপের সহায়তায় বিশ্ববিদ্যালয়ের সিইটিএল এবং আইকিউএসি যে সকল উদ্যোগ নিয়েছে তাতে আমরা অনেক দূর এগিয়েছি। আমাদের আরও সামনে যেতে হবে এবং বিশ্বমান অর্জন করতে হবে। তিনি বলেন হেকেপের লক্ষ্য অনুযায়ী ইংরেজি ডিসিপ্লিন বিশ্ববিদ্যালয়ের সকল ডিসিপ্লিনের মধ্যে প্রথম ইমপ্রুভমেন্ট প্লান করে এক্ষেত্রে প্রশংসনীয় ভূমিকা ও দক্ষতার স্বাক্ষর রেখেছে।

Post MIddle

আগামী ৪ বছরের জন্য প্রণীত এ কর্মপরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে ডিসিপ্লিনটি উচ্চশিক্ষার মানোন্নয়নের সরণীতে পৌঁছে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, ইংরেজি ডিসিপ্লিনের এই দৃষ্টান্ত অন্যান্যদের জন্য প্রেরণার হবে এবং পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের সকল ডিসিপ্লিন অনুরূপ প্লান প্রণয়ন ও তা বাস্তবায়ন সম্পন্ন করলে সেটা বিশ্ববিদ্যালয়ের উচ্চশিক্ষার মানোন্নয়নের ক্ষেত্রে দেশে একটি দৃষ্টান্ত স্থাপন করতে পারবে বলেও আশাবাদ ব্যক্ত করেন। তিনি ডিসিপ্লিন প্রধান ও সেলফ অ্যাসেসমেন্ট কমিটি(এসএ)এর প্রধানসহ কমিটির সবাইকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। এর আগে তিনি ফিতা কেটে ইংরেজি ডিসিপ্লিনের সেমিনার লাইব্রেরির অটোমেশন কার্যক্রমের উদ্বোধন করেন।

ইংরেজি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. সাবিহা হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোঃ রেজাউল করিম বক্তব্য রাখেন। চার বছরের জন্য (২০১৭-২০২০) প্রণীত ইমপ্রুভমেন্ট প্লান পাওয়ার পয়েন্টে উপস্থাপন করেন ইংরেজি ডিসিপ্লিনের সিনিয়র অধ্যাপক ও এসএ কমিটির প্রধান প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান।

স্বাগত বক্তব্য রাখেন ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক ও এসএ কমিটির সদস্য মোঃ শাহজাহান কবীর। কর্মশালাটি সঞ্চালনা করেন ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক রুমানা রহমান। কর্মশালায় আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দার, ইংরেজি ডিসিপ্লিনের শিক্ষকসহ বিভিন্ন ডিসিপ্লিনের এসএ কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট