ইস্ট ওয়েস্টে দুই দিন ব্যাপী আন্তর্জাতিক সম্মেলন

unnamed-2মার্কিন যুক্তরাষ্ট্র, ভারত, নেপাল ও বাংলাদেশের ২০০ জনেরও অধিক গবেষকের অংশগ্রহণে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ফলিত পরিসংখ্যান বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হলো ২৫ ও ২৬ নভেম্বর দুই দিনের আন্তর্জাতিক সম্মেলন। জাতিসংঘের উচ্চ শিক্ষা মান উন্নয়ণ প্রকল্প (হেকেপ) এর সহায়তায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে “এন্যলাইসিস অফ রিপিটেড মেজ্যার্স ডাটা” শিরোনামে সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন বাংলাদেশ (ইউজিসি) এর চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, বিশেষ অতিথি ছিলেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারপার্সন ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন।

Post MIddle

unnamed-1সম্মানীয় অতিথি ছিলেন ইউজিসি বাংলাদেশের সদস্য অধ্যাপক মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা এবং হেকেপ প্রকল্পের পরিচালক ড. গৌরাঙ্গ চন্দ্র মোহন্ত এনডিসি। সম্মেলনে সভাপতিত্ব করেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান।

এছাড়াও স্বাগত বক্তব্য রাখেন ফলিত পরিসংখ্যান বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. এম আতাহারুল ইসলাম। এবারের সম্মেলনে প্রায় আশিটি মৌলিক প্রবন্ধ উপস্থাপন ও এগুলো নিয়ে আলোচনা করা হয়।

পছন্দের আরো পোস্ট