রাবির দুই শিক্ষার্থীকে হল থেকে বহিস্কার

RU Logoরাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ জিয়াউর রহমান হলে মারামারির করে হলের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দুই আবাসিক শিক্ষার্থীকে বহিস্কার করেছে হল প্রশাসন। শনিবার বেলা ২টার দিকে মারামারির ঘটনায় তাদের বহিস্কার করা হয়। বহিস্কৃত ওই দুই শিক্ষার্থী হলেন, রাবির সমাজবিজ্ঞান বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের ও হলের ১২১ নম্বর কক্ষের আব্দুর রহমান পলাশ এবং একই বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের মোহাম্মদ আলী। মোহাম্মদ আলী হলের ১২২ নম্বর রুমে থাকতেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সপ্তাহ খানেক আগে মোহাম্মদ আলী পলাশের কাছ থেকে ৩০০ টাকা ধার নেয়। কিন্তু ওই ধারের টাকা পরিশোধ নিয়ে শুক্রবার রাত সাড়ে দশটার দিকে কথা কাটাকাটির এক পর্যায়ে পলাশ মোহাম্মদ আলীকে থাপ্পর মারে। এ ঘটনায় মোহাম্মদ আলী হল প্রশাসনের নিকট একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগ অনুযায়ী শনিবার বিকেল ৫টায় মীমাংসার জন্য বসার কথা ছিলো। কিন্তু ওই দিন বেলা ২ টার দিকে আবারো তাদের কথাকাটাকাটি হয় এবং ধ্বস্তাধ্বস্তির এক পর্যায়ে হলের পিলারের সাথে ধাক্কা লেগে মাথা ফেটে যায় পলাশের। পরবর্তীতে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজে পাঠানো হয়।

Post MIddle

এ ঘটনায় মোহাম্মদ আলী বলেন, আমি ধারের তিনশত টাকা তাকে পরিশোধ করে দিয়েছিলাম। কিন্তু তিনি তা অস্বীকার করেন এবং আমাকে শুক্রবার রাতে থাপ্পড় মারেন। এছাড়া আজকে সে আমাকে দেখে নেওয়ার হুমকি দেন। এসময় তার সাথে আমার কথা কাটাকাটি হয় এবং আমাকে মারধর শুরু করেন। আত্মরক্ষার্থে আমি তাকে ধাক্কা দেই।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক অনিল চন্দ্র দেব বলেন, বিষয়টি শোনার পর আমরা হল কর্তৃপক্ষ আলোচনা করে হলের সার্বিক শৃঙ্খলা রক্ষার্থে তাদের বহিস্কারের সিদ্ধান্ত নিয়েছি। আজ সন্ধ্যার মধ্যেই হল ত্যাগ করবে মর্মে একটি লিখিত দস্তখত নেয়া হয়েছে। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকেও জানানো হয়েছে। পরবর্তীতে তারা কোন বিশৃঙ্খলা করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।##

পছন্দের আরো পোস্ট