মনোরম ক্যাম্পাস বশেমুরবিপ্রবি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলছে বনায়ন কর্মসূচি। পুরো ক্যাম্পাসের ভেতরে পথপার্শ্বে লাগানো হচ্ছে হরেক রকমের ফুলের গাছ। ফলের গাছও রোপিত হচ্ছে এখানে।

Post MIddle

বিশ্ববিদ্যালয়টিতে কর্মরত মালিদের সঙ্গে কথা বলে জানা যায়, বিভিন্ন ধরণের নাম না জানা ফুল লাগানো হচ্ছে চারপাশে। তাদের ভাষ্য মতে, চেরি, অালমন্ডা, রাঁধাচূড়া, মোচন্দা, নয়নতাঁরা, টাইমফুল প্রভৃতি অচেনা ফুলও রোপণ করা হচ্ছে। অার চেনা ফুলগুলোর মধ্যে রয়েছে রজনীগন্ধা, পাতাবাহার, টগর, জবা, হাসনাহেনা, বেলিসহ নানা প্রজাতির ফুল।

শুধু ফুলই নয়, ফলের গাছও লাগানো হচ্ছে ক্যাম্পাসে। কাঁঠাল, নারিকেল, জলপাই প্রভৃতি গাছের চারা রোপণ করা হচ্ছে ক্যাম্পাসের অাঙিনা জুড়ে। তাই ফুলে-ফলে ভরপুর এক মনোরমা ক্যাম্পাস এখন বশেমুরবিপ্রবি।

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী ঘোষিত ভিশন ২০২১ সালকে টার্গেট করে ১০ বছর মেয়াদি পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বিশ্ববিদ্যালয়টিতে। এরই সূত্র ধরে এখন চলছে বিশ্ববিদ্যায় শোভনের কাজ। একটি সুন্দর মনোমুগ্ধকর পরিবেশে পাঠদান শিক্ষার্থীর মানসিক শক্তিকেও প্রভাবান্বিত করে, তার ভেতরের সুপ্ত চৈতন্যকে বিকশিত করে ভীষণভাবে। তাই বিশ্ববিদ্যালয়টির উন্নয়ন সার্থে বাংলাদেশ সরকারের এমন সময় উপযোগী পদক্ষেপ সত্যিই প্রশংসনীয়।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট