সাইফুল্লাহ হত্যার বিচার চায় কুবি শিক্ষক সমিতি

শোকাবহ আগস্টের প্রথম প্রহরে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে নিহত ছাত্রলীগ নেতা সাইফুল্লাহ খালিদ হত্যার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সন্ধ্যায় শিক্ষক সমিতির সভাপতি মো: আইনুল হক ও সাধারণ সম্পাদক ড. কাজী কামাল উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানানো হয়।

বিজ্ঞপ্তি মারফত জানা যায়, সাইফুল্লাহ হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সকলের নিরাপত্তা নিশ্চিত করা ও সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থার দ্রুত অবসান ঘটিয়ে সকল একাডেমিক কার্যক্রম চালু করার দাবি শিক্ষক নেতাদের।

প্রসঙ্গত, গত সোমবার আগস্টের প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্জলনকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের সভাপতি নাজমুল হাসান আলিফ ও ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন সবুজের সমর্থকদের মধ্যে তুমুল সংঘর্ষ বাধে। এতে কাজী নজরুল ইসলাম হলের সাংগঠনিক সম্পাদক ও মার্কেটিং ৭ম ব্যাচের ছাত্র সাইফুল্লাহ খালিদসহ তিনজন গুলিবিদ্ধ হন, আহত হন অন্তত ১০জন। গুলিবিদ্ধ সাইফুল্লাহ ভোর ৪টার দিকে ঢাকায় নেওয়ার পথে মারা যান। নিহত সাইফুল্লাহ কুমিল্লার দাউদকান্দি উপজেলার তুজারভাঙ্গা গ্রামের হাইস্কুলমাস্টার জয়নাল আবেদিনের ছেলে।

এই ঘটনার পর ১ আগস্ট থেকে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম বন্ধ করে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট