শুভর সাংবাদিক হওয়ার স্বপ্ন

এসএসসি পড়ার সময় থেকেই সাংবাদিক হওয়ার স্বপ্ন। ইচ্ছে অনুযায়ী সেই থেকেই সাংবাদিকতা বিভাগে পড়ার প্রবল ইচ্ছা নিজের ভিতর লালন করছেন। এই স্বপ্ন পূরনে কঠোর পরিশ্রমও করছেন। প্রথম টার্গেট ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিভাগে ভর্তি হওয়া। বলছিলাম সদ্য এইচএসসি পরীক্ষা শেষ হওয়া মাহমুদুল হাসান শুভর কথা।

 

শুভ বলছিলেন, ‘ বিশ্ববিদ্যালয়ের জীবনে সকলেরই লক্ষ্য থাকে যে, আমি একটা ভালো সাবজেক্ট এ পড়ব ভালো একটা রেজাল্ট নিয়ে, ভালো একটা চাকুরি করে নিজের পায়ে দাঁড়াবো । আমারও একটি লক্ষ্য আছে যে আমি বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম বিভাগে পড়ে ভবিষ্যৎ জীবনে সাংবাদিকতা করতে চাই । আমি জানি,আমার লক্ষ্যে আমি এমনি এমনি পৌঁছাবো না ।

 

Post MIddle

কোনো লক্ষ্যে পৌঁছাতে হলে সকলকেই চেষ্টা ও কঠোর পরিশ্রম করতে হয় । কেননা চেষ্টা ও কঠোর পরিশ্রমের মধ্য দিয়েই লক্ষ্যে পৌঁছানো যায়। তাই আমিও আমার লক্ষ্যে পৌঁছানোর জন্য সকল প্রকার চেষ্টা ও পরিশ্রম শুরু করেছি । ভার্সিটি পরীক্ষার জন্য কোচিং সেন্টারে ভর্তি হয়েছি । নিয়মিত কোচিং এ ক্লাস করতে যাচ্ছি এবং বাসাতে ও মনোযোগসহ পড়ছি ’। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজ থেকে ২০১২ সালে মানবিক বিভাগ থেকে এসএসসি পাস করেন মাহমুদুল হাসান শুভ। কিছুদিন আগে এইচএসসি পরীক্ষাও শেষ হলো । এখন পরীক্ষার ফলাফলের আশা।

 

তিনি বলেন,স্কুল জীবন শেষ হওয়ার পর কলেজ জীবনও শেষ হয়ে গেল । সময় যে কিভাবে এত দ্রুত চলে গেল টেরই পেলাম না । এখন আমার জীবনের সব চেয়ে গুরুত্বপূর্ণ সময়। ‘পরীক্ষার ফলাফল প্রকাশের কিছুদিন পরেই ভার্সিটির ভর্তি পরীক্ষা শুরু হবে । তারপরই পরীক্ষায় অংশগ্রহন করবো । জানি না আমার লক্ষ্যে পৌঁছাতে পারব কি না, তবে চেষ্টা ও পরিশ্রম করেই যাবো। বাকিটা আল্লাহর ইচ্ছা’।

 

মাহমুদুল হাসান শুভ’র গ্রামের বাড়ি চাঁদপুর জেলার মতলব উপজেলার নঁওগা গ্রামে। বাবা মায়ের একমাত্র ছেলে শুভ। তাই পরিবারের দায়িত্বও অনেক,সেই দায়িত্বভার মাথায় নিয়েই সামনে এগিয়ে যেতে আগ্রহী সে। বাবা মায়ের স্বপ্ন পূরণে সে অঙ্গীকারবদ্ধ।##

পছন্দের আরো পোস্ট