স্কুল ও কলেজ শিক্ষকদের প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরণ

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আইসিটিসহ বিভিন্ন আধুনিক প্রযুক্তি প্রয়োগ শিক্ষকতা পেশার জন্য নিয়মিত প্রশিক্ষণ অত্যাবশ্যকীয় করে তুলেছে। তিনি বলেন, বিশ্বায়নের এ যুগে নতুন প্রজন্মকে যুগোপযোগী করে গড়ে তুলতে শিক্ষকদের প্রযুক্তিকে এড়িয়ে চলার কোনো সুযোগ নেই। মন্ত্রী মঙ্গলবার (১৪জুন) ঢাকার বেইলি রোডে অফিসার্স ক্লাবে ৬০০ স্কুল ও কলেজ শিক্ষকের মধ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর আয়োজিত প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরণ অনুষ্ঠানে বক্তৃতায় এ কথা বলেন।

 

মন্ত্রী বলেন, বিভিন্ন শ্রেণিতে আইসিটি বাধ্যতামূলক করা হয়েছে। সারাদেশে ২৪ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাশরুম গড়ে তোলা হয়েছে। ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দায়িত্ব গ্রহণের সময় দেশে কোন স্কুলে কম্পিউটার ছিল না। আর এখন কম্পিউটার ছাড়া কোনো স্কুল পাওয়া যাবে না।

 

Post MIddle

তিনি আরো বলেন, শিক্ষকদের আইসিটিতে প্রশিক্ষিত করতে সারাদেশে নবনির্মিত ১২৫টি উপজেলা আইসিটি ট্রেনিং এন্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশন (ইউআইটিআরসিই) এ বছর কার্যক্রম শুরু করেছে। আগামী দু’বছরে ১৬০টি উপজেলায় এ ধরণের ইউআইটিআরসিই নির্মাণ করা হবে বলে শিক্ষামন্ত্রী জানান। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালনরত অতিরিক্ত সচিব এ এস মাহমুদ এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান বক্তব্য রাখেন।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট