ঢাবির সৌন্দর্যবর্ধনে ৮৭ লাখ টাকা অনুদান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবন ও কলাভবন সংলগ্ন ঐতিহাসিক স্থাপনাসমূহ সংস্কার ও সৌন্দর্যবর্ধনের লক্ষ্যে এসিআই ফাউন্ডেশন লিমিটেড কর্তৃপক্ষ ৮৭ লাখ ৪০ হাজার টাকা অনুদান প্রদান করেছে। এসিআই ফাউন্ডেশন লিমিটেড-এর চেয়ারম্যান আনিস-উদ-দৌলা মঙ্গলবার (১৪ জুন ২০১৬)  উপাচার্য দফতর সংলগ্ন লাউঞ্জে এক অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের কাছে অনুদানের এই চেক হস্তান্তর করেন।

 

এ সময় কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, এসিআই ফাউন্ডেশন লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ড. আরিফ দৌলা ও সুস্মিতা আনিসসহ ঢাকা বিশ্ববিদ্যালয় কলা অনুষদভূক্ত বিভিন্ন বিভাগের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

 

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক মহান মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলনের স্মৃতি বিজড়িত ঐতিহাসিক কলা ভবন, অপরাজেয় বাংলা ও বটতলাসহ সংলগ্ন এলাকার সৌন্দর্যবর্ধন এবং আধুনিকায়নের লক্ষ্যে অনুদান দেওয়ায় এসিআই ফাউন্ডেশন লিমিটেড কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

 

তিনি বলেন, এসিআই ফাউন্ডেশনের চেয়ারম্যান এম আনিস-উদ-দৌলা ঢাকা বিশ্ববিদ্যালয় পদার্থবিজ্ঞান বিভাগের ছাত্র থাকাকালে ভাষা আন্দোলনসহ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। দেশের শিক্ষা ও গবেষণার উন্নয়নেও তিনি অসাধারণ অবদান রেখে চলেছেন। এসিআই ফাউন্ডেশনের এই অনুদান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ ও লালন করার ক্ষেত্রে কার্যকর ভূমিকা রাখবে বলে উপাচার্য আশা প্রকাশ করেন। ##

 

এমএইচ

পছন্দের আরো পোস্ট