ইবি শিক্ষক সমিতির মানববন্ধন

IU-1ইসলামী বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. সাইফুজ্ জামানের উপর দুর্বৃত্তদের নৃশংস হামলার প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১১টায় ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে অনুষদ ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বুকে কালো ব্যাজ ধারণ করে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা এ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

 

মানববন্ধন চলাকালে শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ এমতাজ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবদুল হাকিম সরকার, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোহাম্মদ অলী উল্যাহ ও বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. গৌতম কুমার দাস। সমাবেশ পরিচালনা করেন শিক্ষক সমিতির যুগ্ম-সম্পাদক প্রফেসর ড. মোঃ মোস্তাফিজুর রহমান। সমাবেশে বক্তরা বলেন, গত ২০ মে কুষ্টিয়ার বটতৈলে দুর্বৃত্তদের নৃশংস হামলায় গুরুত্বর আহত হয়ে ঢাকার এ্যাপালো হাসপাতালে চিকিৎসাধীন আছেন ড. সাইফুজ্ জামান। তিনি এখনও আশংকামুক্ত নন।

 

Post MIddle

বক্তারা বলেন, জাতির বিবেক হচ্ছে শিক্ষক সমাজ। আমরা লক্ষ্য করছি এই শিক্ষক সমাজের উপর বারংবার নৃশংস হামলা করা হচ্ছে। ড. সাইফুজ্ জামান একজন ন¤্র, ভদ্র ও মিষ্টভাষী মানুষ হিসেবে সকলের নিকট পরিচিত। এমন একজন মানুষের উপর নৃশংস হামলা কোনভাবেই মেনে নেয়া যায় না। তাঁরা বলেন, অবিলম্বে হামলাকারীদের চিহ্নিত ও গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা করতে হবে। অন্যথায় আমাদের আন্দোলন কঠোর থেকে কঠোরতর করতে আমরা বাধ্য হবো। বক্তারা এই জঘণ্য সন্ত্রাসী হামলার তীব্র ক্ষোভ ও নিন্দা জ্ঞাপন করেন।

 
ইবি ভিসি ও প্রো-ভিসির শোক:
ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবদুল হাকিম সরকার এবং প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান পৃথক পৃথকভাবে প্রেরিত শোক বার্তায়, বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভাইস চ্যান্সেলর প্রফেসর খালেদা একরাম ব্যাংককের এক হাসপাতালে ইন্তেকাল করায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। শোক বার্তায় তাঁরা মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট