জাবিতে ডিন নির্বাচনে প্রগতিশীল শিক্ষকদের জয়

JUজাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ডিন নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে আওয়ামীপন্থী শিক্ষকদের প্যানেল ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’। পাঁচটি অনুষদের ভেতরে চারটিতেই জয়ী হয়েছে তারা। অন্য একটি অনুষদে জয়লাভ করেছে স্বতন্ত্র প্রার্থী।

 

মঙ্গলবার (১০ মে ) দুপুর দুইটা ৩০ মিনিতে নিবার্চনের রিটার্নিং অফিসার ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক নির্বাচনের এ ফলাফল ঘোষণা করেন।

 

সমাজবিজ্ঞান অনুষদে আওয়ামীপন্থি শিক্ষক অধ্যাপক আমির হোসেন। তিনি পেয়েছেন ৫৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নইম সুলতান পেয়েছেন ২২ ভোট। আর বিএনপিপন্থী শিক্ষক অধ্যাপক মুহাম্মদ নজরুল ইসলাম পেয়েছেন ১৭ ভোট।

 

Post MIddle

গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদে জয়ী হয়েছেন আওয়ামীপন্থি শিক্ষক অধ্যাপক অজিত কুমার মজুমদার। তিনি পেয়েছেন ৫৭ ভোট। অপরদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অধ্যাপক এ. এ. মামুন পেয়েছেন ৫৫ ভোট। জীব বিজ্ঞান অনুষদে জয়ী হয়েছেন আওয়ামীপন্থি শিক্ষক অধ্যাপক আবদুল জব্বার হাওলাদার। তিনি পেয়েছেন ৪৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অধ্যাপক মোহাম্মদ মোস্তফা ফিরোজ পেয়েছেন ৩৪ ভোট।

 

এছাড়া বিজনেস স্টাডিজ অনুষদে বীনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন আওয়ামীপন্থি শিক্ষক সহযোগী অধ্যাপক নীলাঞ্জন কুমার সাহা। একমাত্র সতন্ত্র প্রার্থী হিসেবে কলা ও মানবিকী অনুষদে জয়ী হয়েছেন অধ্যাপক মোজাম্মেল হক। তিনি পেয়েছেন ৬০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীপন্থি শিক্ষক অধ্যাপক খালেদ হোসাইন পেয়েছেন ৪৫ ভোট এবং বিএনপিপন্থী শিক্ষক কামরুল আহসান পেয়েছেন ১৫ ভোট।

 

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে সকাল ৮টা থেকে এ ভোট গ্রহন শুরু হয়ে ১টা পর্যন্ত চলে । এতে প্রায় ৪৫০ শিক্ষক ভোট প্রদান করে । ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট