পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস’ অ্যাসোসিয়েশনের সেমিনার

4৭ মে ২০১৬ তারিখে সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলার বিশ্বম্ভরপুর মডেল উচ্চ বিদ্যালয়ে পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস’ অ্যাসোসিয়েশন অব বিশ্বম্ভরপুর (পুসাব) এর উদ্যোগে শিক্ষার্থীদের অনুপ্রাণিত করতে আয়োজন করা হয় ‘মোটিভেশনাল প্রোগ্রাম ফর ফিউচার প্ল্যানিং’ শীর্ষক সেমিনার। দুপুর ১২ টা হতে চলা এ আয়োজন শেষ হয় বিকেল ৩টায়। সেমিনারে পুসাবের সভাপতি জাবি শিক্ষার্থী জাহিদুল ইসলাম, কোষাধ্যক্ষ শাবিপ্রবি শিক্ষার্থী সৌরভ দেবনাথ সাগর, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক শাবিপ্রবি শিক্ষার্থী বিভাস দেবনাথ, সাধারণ সদস্য চবি শিক্ষার্থী শহিদুল্লাহ কায়সার উক্ত বিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে সহায়ক করনীয় ও ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে বিভিন্ন দিক নির্দেশনামূলক কথা বলেন। শিক্ষার্থীরা বিভিন্ন প্রশ্ন করেন ও তাঁরা সেসব প্রশ্নের উত্তর দেন।

 

পুসাবের কোষাধ্যক্ষ সৌরভ দেবনাথ সাগর জানান, এই কার্যক্রমের মধ্য দিয়ে পুসাবের স্কুলভিত্তিক কার্যক্রম শুরু হলো। উপজেলার সব স্কুলে পর্যায়ক্রমে এ কার্যক্রম চলবে।

 

Post MIddle

উক্ত অনুষ্ঠানে পুসাবের প্রতিষ্ঠাকালীন সদস্য দিগেন্দ্র বর্মন ডিগ্রি কলেজের বাংলা বিভাগের প্রভাষক রেশমা আক্তার, বিশ্বম্ভরপুর মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজ্জাদুর রহমান সাজু, সাতগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম, সাংবাদিক হাসান বশির প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

উল্লেখ্য যে, ২০১৪ সালের ৩০ জুলাই এ সংগঠনটি আত্মপ্রকাশ করে। উপজেলা হতে বিভিন্ন সরকারি ইউনিভার্সিটি ও মেডিকেল কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিয়ে গড়া এ সংগঠনটি ইতিমধ্যে উপজেলা হতে যারা এসএসসি, এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত ও বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও মেডিকেলে ভর্তি হয়েছে তাদের সংবর্ধনা; ক্যারিয়ার বিষয়ক ক্যাম্পেইন; ভর্তি সহায়ক বই প্রদান;বিতর্ক প্রতিযোগিতা প্রভৃতি অনুষ্ঠান আয়োজন করেছে।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট