পাবিপ্রবিতে শেখ হাসিনা ছাত্রী হলের উদ্বোধন

IMG_9886পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত শেখ হাসিনা ছাত্রী হলের শুভ উদ্বোধন করা হয়েছে সোমবার। বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আল-নকীব চৌধুরী ফিতা কেটে এর উদ্বোধন করেন। এরপরই ছাত্রীরা বরাদ্দপ্রাপ্ত আসনে গিয়ে ওঠেন। প্রায় পাঁচশত ছাত্রীকে এই হলের আসন বরাদ্দ দেয়া হয়েছে।

 

নবীন এই বিশ্ববিদ্যালয়ে গত বছরের এপ্রিল মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্র হলের উদ্বোধন করা হয়। শেখ হাসিনা হল উদ্বোধনের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ও ইতিহাসে বিশেষ মাইলফলকের সৃষ্টি হলো।

 

শেখ হাসিনা ছাত্রী হল উদ্বোধনের সময় মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আল-নকীব চৌধুরী মহোদয় ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, বিশ্ববিদ্যালয় জীবন যেমন সবচেয়ে আনন্দময় সময় তেমনি জ্ঞান অর্জনেরও সময়। নিজেদেরকে আগামীদিনের যোগ্য নাগরিক ও মানুষ হিসেবে গড়ার সময়। বিশ্ববিদ্যালয়ের হল শিক্ষার সহায়ক ভূমিকা পালন করবে। আর বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আবাসন (হল) জীবনও নানাভাবে তাৎপর্যময়। জাতির জনকের কন্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর নামে এই হল।

 

Post MIddle

জাতির জনক ও তার কন্যা জননেত্রী শেখ হাসিনার জীবনাদর্শ থেকে দেশপ্রেম, মানুষকে ভালোবাসা, ত্যাগের শিক্ষা অর্জন করতে হবে। মানুষের জন্য কাজ করতে হবে। শিক্ষাজীবন শেষে পরিবার ও মানুষের জন্য উল্লেখযোগ্য কিছু করলেই কেবল দায় কিছুটা শোধ করা হবে। ভবিষ্যতে আদর্শ নাগরিক হলে দেশপ্রেমের মধ্যেই জীবনের স্বার্থকতা বলে ভিসি মহোদয় উল্লেখ করেন।

 

হলের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি অনুষদের ডিন সাইফুল ইসলাম, প্রক্টর আওয়াল কবির জয়, ছাত্র উপদেষ্টা ড. মোঃ হাবিবুল্লাহ, বাংলা বিভাগের চেয়ারম্যান ড. এম আব্দুল আলীম, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান, বঙ্গবন্ধু হলের প্রভোষ্ট রাশেদ কবির, শেখ হাসিনা হলের প্রভোষ্ট ড.মীর খালেদ ইকবাল চৌধুরী, সিনিয়র শিক্ষকদের মধ্যে আবু সুফিয়ান, শফিউল আজম, রাশেদুল হক, রাহিদুল ইসলাম, আনোয়ার হোসেন রতন কুমার পাল ও ছাত্রীরা । ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট