ইউজিসি প্রতিনিধি দলের যুক্তরাজ্য সফর

25.04.2016(1)..বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান-এর নেতৃত্বে পাঁচ সদস্যের এক প্রতিনিধি দল ২৩ এপ্রিল ২০১৬ তারিখে ১০ দিন ব্যাপী যুক্তরাজ্য সফর সম্পন্ন করেন। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, সদস্য, ইউজিসি, ড. মোঃ খালেদ, সচিব, ইউজিসি, মিস জিনাত রেহানা, উপ-সচিব, শিক্ষা মন্ত্রণালয় এবং ড. দূর্গা রানী সরকার, উপ-পরিচালক, ইউজিসি।

 

জনাব আদনান চৌধুরী, ম্যানেজার, এডুকেশনাল এন্ড প্রফেশনাল এক্সামস, ব্রিটিশ কাউন্সিল, বাংলাদেশ সফরটি সমন্বয় করেন। বাংলাদেশ এবং যুক্তরাজ্যের মধ্যকার উচ্চশিক্ষা ক্ষেত্রে সহযোগিতামূলক সম্পর্ক আরও সুদৃঢ় করা ছিল সফরের উদ্দেশ্য। সফরকালে প্রতিনিধি দল দুই দেশের মধ্যকার সম্ভব্য পারস্পারিক সম্পর্ক বিশদভাবে আলোচনা করেন। প্রতিনিধি দল ইউনিভার্সিটি অব লন্ডন, ইউনিভার্সিটি অব বেডফোর্ডশায়ার, ইউনিভার্সিটি অব ওয়েলস, ইউনিভার্সিটি অব সানডারল্যান্ড, ইউনিভার্সিটি অব সেন্ট্রাল ল্যাঙ্কাশায়ার, ইউনিভার্সিটি অব ডার্বি এবং কার্ডিফ মেট্রোপলিটন ইউনিভার্সিটি পরিদর্শন করেন।

 

Post MIddle

পরিদর্শনকালে তারা এসমস্ত বিশ্ববিদ্যালয়ের নীতিনির্ধারক বিশেষ করে উপাচার্য, উপ-উপাচার্য, বিভিন্ন অনুষদের ডীন এবং গভর্নিং বোর্ডের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করেন। প্রতিনিধি দলটি ইউনিভার্সিটির নীতিনির্ধারকদের অবহিত করেন যে, সাম্প্রতিক সময়ে শিক্ষাক্ষেত্রে সরকার কর্তৃক গৃহীত সময়োপযোগী বিভিন্ন পদক্ষেপের কারণে বাংলাদেশ উচ্চশিক্ষার এক নবযুগে প্রবেশ করতে যাচ্ছে এবং সরকার উচ্চশিক্ষার প্রতিটি স্তরে শিক্ষার গুণগত মান উন্নয়নের জন্য সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট