ঢাবিতে শিক্ষার মান নিশ্চিতকরণ শীর্ষক কর্মশালা

21-04-2016_IER (2)বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উচ্চশিক্ষার গুণগত মান উন্নয়ন প্রকল্পের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আইইআর)-এর উদ্যোগে “শিক্ষার মান নিশ্চিতকরণ” শীর্ষক দিনব্যাপী ৩য় কর্মশালা আজ (২১ এপ্রিল ২০১৬) বৃহস্পতিবার আইইআর ভবনের কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই কর্মশালার উদ্বোধন করেন।

 

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো: আবদুল আউয়াল খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেলের পরিচালক অধ্যাপক ড. শেখ শামীমুল আলম। উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অধ্যাপক সৈয়দা তাহমিনা আক্তার, অধ্যাপক ড. দীবা হোসেন এবং অধ্যাপক ড. মো: আবদুল হালিম।

 

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, দেশের শিক্ষা ও গবেষণার মান উন্নয়নে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। এই কর্মশালার মাধ্যমে উচ্চশিক্ষার মান উন্নয়ন সংক্রান্ত যে তথ্য-উপাত্ত পাওয়া যাবে, তা বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগ ও ইনস্টিটিউটের শিক্ষা ও গবেষণা কার্যক্রম পরিচালনায় সহায়ক হবে।

 

উপাচার্য আরও বলেন, একজন শিক্ষক শ্রেণিকক্ষে ভালো পাঠদান করার পরও তাঁর মনে অতৃপ্তবোধ থেকে যায়। একজন শিক্ষক যেমনি একজন শিক্ষার্থীর ভালোমন্দ বুঝেন ও মূল্যায়ন করেন, তেমনি একজন শিক্ষার্থীও তার শিক্ষক সম্পর্কে মূল্যায়ন করে থাকে। একজন শিক্ষকের শিক্ষা প্রদানের সাথে সাথে শিক্ষার মান নিয়ন্ত্রণে তাঁকে যথেষ্ট অবদান রাখতে হবে। উচ্চশিক্ষার গুণগত মান বজায় রাখার ক্ষেত্রে ছাত্র-শিক্ষক-গবেষকের সম্মিলিত প্রচেষ্টা থাকতে হবে।

 

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সকল বিভাগের শিক্ষকবৃন্দ এই কর্মশালায় অংশগ্রহণ করেন।

 

 

পছন্দের আরো পোস্ট