ফ্লোরিডা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশী প্রতিনিধিদল

LandingBannerস্থানীয় সরকার, পল্লী উন্নয়ন (এলজিআরডি) ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গাঁর নেতৃত্বে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ৬ সদস্যের একটি প্রতিনিধিদল ১২ এপ্রিল যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেন। ১৩ এপ্রিল ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

 

এতে জানানো হয়, বিশ্বমানের এ শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনকালে এক মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী রাঙ্গাঁ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশ সরকারের গ্রামীণ দরিদ্র জনগোষ্ঠীর দারিদ্র্যতা হ্রাস, চলমান ইকনমিক এমপাওয়ারমেন্ট অব দি পুওরেস্ট ইন বাংলাদেশ (ইইপি), একটি বাড়ি একটি খামার প্রকল্প, দুগ্ধ খাতের উন্নয়ন, পল্লী জনপদসহ বিভিন্ন প্রকল্পের সুফল ও উপকারভোগীদের বিষয় তুলে ধরেন। এসব প্রকল্পে বিশ্ববিদ্যালয়টির গবেষণা কার্যক্রম কিভাবে কাজে লাগানো যায় তা নিয়েও আলোচনা করা হয়।

 

Post MIddle

ফ্লোরিডা বিশ্ববিদ্যালয়ের গবেষকগণ দেশটির পল্লী উন্নয়ন, দারিদ্র্য বিমোচন, খাদ্য, পুষ্টি ও দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মকৌশল বিষয়ে আলোকপাত করেন। তারা তাদের গবেষণা কর্মদ্বারা কিভাবে বাংলাদেশকে তাত্ত্বিক ও ব্যবহারিকভাবে উপকৃত করা যায় সেসব বিষয় তুলে ধরেন।

 

গত ৪ এপ্রিল হতে সফররত প্রতিনিধিদলটি যুক্তরাষ্ট্রের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসমূহ পরিদর্শন শেষে আগামী ১৬ এপ্রিল ঢাকায় ফিরবেন বলে আশা করা হচ্ছে।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট