ইস্টার্নে জাপানের ওয়ান এশিয়া ফাউন্ডেশন সভাপতি

IMG_6533বাংলাদেশের বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে প্রথমবারের মতো ইস্টার্ন ইউনিভার্সিটিতে (ইইউ) চালু হয় “এশিয়ান সম্প্রদায়: অর্থনীতি ও সংস্কৃতি” শীর্ষক কোর্স। জাপানের ওয়ান এশিয়া ফাউন্ডেশন এর অর্থায়নে কোর্সের সমাপনী অনুুষ্ঠিত হয় আজ ১৩ এপ্রিল, বুধবার। এতে ওয়ান এশিয়া ফাউন্ডেশনের সভাপতি মি. ইওজি সা’তো প্রধান বক্তা এবং ইইউ’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান আবুল খায়ের চৌধুরী প্রধান অতিথি ছিলেন।

 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হান্নান চৌধুরী; অধ্যাপক ড. শরীফ নুরুল আহকাম, ডীন, ব্যবসায় প্রশাসন; অধ্যাপক ড. নজরুল ইসলাম, চেয়ারপার্সন, জিইডি সেল। উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের সদস্য, ট্রেজারার, বিভিন্ন অনুষদের ডীন, রেজিস্ট্রার, শিক্ষক, কর্মকর্তা এবং ছাত্র-ছাত্রীবৃন্দ।

 

Post MIddle

IMG_6447কোর্সটি পরিচালনা করেন জাপানের অধ্যাপক মাসাফুমি সা’তো, থাইল্যান্ডের মিস. পর্ন-এনং হরিকাওয়া, ইন্দোনেশিয়ার ড. ইকো চিয়ানো, জার্মানির মি. ম্যাথিয়াস গ্যালবার, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহউদ্দিন আহমেদ, বুয়েটের অধ্যাপক ড. আকম মোয়াজ্জেম হোসেন, অবসরপ্রাপ্ত মেজর জেনারেল মো: আব্দুর রশীদ, সাবেক রাষ্ট্রদূত মো. হুমায়ুন কবীর, ইইউ’র অধ্যাপকবৃন্দ। এই কোর্সের উদ্দেশ্য ছিলো পুরো এশিয়া মহাদেশের সাথে একটি সুসম্পর্ক গড়ে তোলা।#

 

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট