আইএলটিএস শিক্ষাবৃত্তি পেল ৪ ঢাবি শিক্ষার্থী

????????????????????????????????????

মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসস্থ ব্রিটিশ কাউন্সিলে চার শিক্ষার্থীকে ‘ব্রিটিশ কাউন্সিল আইএলটিএস স্কলারশিপ ২০১৫’ প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। আরও উপস্থিত ছিলেন ব্রিটিশ কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর বারবারা উইকহ্যাম ও এক্সামিনেশন ডিরেক্টর দীপ অধিকারী।

 

বিশেষ অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে তাদের মেধার মূল্যায়নের মাধ্যমে স্বীকৃতি দেওয়ার জন্য ব্রিটিশ কাউন্সিলকে ধন্যবাদ জানান। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন সুযোগের সদ্ব্যবহার করে তারা যেন সৎ, মানবিক ও দেশ-প্রেমিক মানুষ হিসেবে গড়ে উঠে। শুধু তাই নয় ভবিষ্যতে বাংলাদেশে ফিরে এসে দেশের উন্নয়ন অগ্রগতিতে নিজেদের নিয়োজিত করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

 

Post MIddle

প্রধান অতিথির বক্তব্যে স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেন, আন্তর্জাতিকভাবে স্বীকৃত পরীক্ষায় অসাধারণ নৈপুণ্য প্রদর্শনের মাধ্যমে স্বীকৃতি পেয়ে আমাদের মেধাবী শিক্ষার্থীরা উচ্চশিক্ষা গ্রহণে দেশের বাইরে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশ্ববিদ্যালয়ে যাচ্ছে এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের। আমি আমাদের মেধাবী শিক্ষার্থীদের সহায়তা করার জন্য ব্রিটিশ কাউন্সিলকে ধন্যবাদ জানাচ্ছি।

 

গত ২৩ মার্চ শিক্ষাবৃত্তি মূল্যায়ণ প্রক্রিয়ার প্রথম পর্যায়ের ২৫ জন আবেদনকারীকে সাক্ষাৎকারের জন্য মনোনীত করা হয়। সাক্ষাৎকার পর্বটি গত ২৯ মার্চ ২০১৬ তারিখে অনুষ্ঠিত হয়। তাতে ৪জন শিক্ষার্থীকে চূড়ান্তভাবে মনোনয়ন করা হয়। মনোনীত শিক্ষাথীরা হলেন- আদিনা জারজিন খান, সোয়াইবা আমিনা সালাহউদ্দিন, দীপিকা দেব দীপা ও তাসনীম খন্দকার। শিক্ষাবৃত্তিপ্রাপ্ত ৪জন শিক্ষার্থীর মধ্যে ২জন কানাডা এবং বাকী ২জন যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষা লাভ করবে। ব্রিটিশ কাউন্সিল এবং আইইলটিএস অস্ট্রেলিয়া ও ক্যামব্রিজ ইংলিশ ল্যাঙ্গুয়েজ অ্যাসেসমেন্ট (আইডিপি)-এর যৌথ অংশীদারিত্বে আইইএলটিএস-এর কার্যক্রম পরিচালিত হয়। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট