জবিতে ডিবেটিং ক্লাবের নবীনবরণ ও রম্য বিতর্ক

R.D.C Pic

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিতার্কিক সংগঠন “রেনেসাঁ ডিবেটিং ক্লাব” এর উদ্যোগে নবীনবরণ ও রম্য বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। আজ (মোঙ্গলবার) বেলা ১১ টার দিকে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অডিটরিয়ামে এ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

 

 

রেনেসাঁ ডিবেটিং ক্লাবের (আরডিসি) সভাপতি আবু নাছের ভুঁইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান ড. আতিয়ার রহমান।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি নবীনদের স্বাগত জানিয়ে এবং আরম্বরপূর্ন অনুষ্ঠানের অয়োজনের জন্য “রেনেসাঁ ডিবেটিং ক্লাব” এর সকল সদস্যদের ধন্যবাদ দিয়ে বলেন, ডিবেট এক ধরনের শিল্প। জ্ঞান প্রসারতার অন্যতম মাধ্যম হচ্ছে বিতর্ক এবং সংস্কৃতির ধারক বাহক হিসেবে বিতর্ক অনন্য ভুমিকা পালন করে।
তিনি আরো বলেন ইতিহাস থেকে জানা যায়, অতীতে গ্রীকরা ডিবেটকে অনন্য এক উচ্চতায় নিয়ে গিয়েছিল। তারা বিভিন্ন সময় বিতর্ক প্রতিযোগীতার আয়োজন করত ও পুরস্কারের ব্যবস্থা রাখত।এসময় তিনি নবীন শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে যুক্ত হওয়ার আহ্বান জানান।

 

 

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক কামাল হোসেন, শামসুল কবির,আনিসুর রহমান,প্রভাষক নাখলুজাতুল অকমাম, প্রভাষক ও আরডিসির মডারেটর খালেদ সাইফুল্লাহও ইংরেজী বিভাগের প্রাক্তন চেয়ারম্যান ও ছাত্র কল্যান সমিতির সভাপতি নাছির উদ্দিন। নবীনদের বরন শেষে বিভাগীয় শিক্ষার্থীদের অংশগ্রহণের মাধ্যমে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পছন্দের আরো পোস্ট