অস্ট্রেলিয়ান প্রতিনিধি দলের সাথে ইউজিসি চেয়ারম্যানের সাক্ষাৎ

????????????????????????????????????

অস্ট্রেলিয়ান হাই কমিশনের চার সদস্যের এক প্রতিনিধি দল মঙ্গলবার (১২.০৪.২০১৬ তারিখ) ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের সাথে তাঁর দপ্তরে এক সৌজন্য সাক্ষাৎ করেন। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন Mr. Ben Sakker Kelly, ফার্স্ট সেক্রেটারী (এডুকেশন এন্ড রিসার্চ), অস্ট্রেলিয়ান হাই কমিশন, নিউ দিল্লী, ইন্ডিয়া।

 

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন Mr. Fédéric Jeanjean, সেকেন্ড সেক্রেটারী, ডিপার্টমেন্ট অব ফরেন অ্যাফেয়ার্স এন্ড ট্রেড, অস্ট্রেলিয়ান হাই কমিশন, ঢাকা, Ms. Shazia Naqvi, অ্যাডভাইজার (এডুকেশন এন্ড রিসার্চ), অস্ট্রেলিয়ান হাই কমিশন, নিউ দিল্লী, ইন্ডিয়া এবং জনাব মোস্তাফিজুর রহমান, বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার, অস্ট্রেলিয়ান ট্রেড কমিশন, অস্ট্রেলিয়ান হাই কমিশন, ঢাকা।

 

সাক্ষাৎকালে তাঁরা বলেন যে, উচ্চশিক্ষার উন্নয়ন এবং আন্তর্জাতিকীকরণের জন্য বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে শিক্ষা ও গবেষণা সহযোগিতা আরও বেশি জোরদার করতে হবে।

 

Post MIddle

ইউজিসি চেয়ারম্যান উচ্চশিক্ষা মানোন্নয় প্রকল্পের বিভিন্ন উপাংশের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে আলোচনা করেন। তিনি বলেন যে, বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশন একাডেমিক ইনোভেশন ফান্ড (এআইএফ), বাংলাদেশ রিসার্চ এন্ড এডুকেশন নেটওয়ার্ক (বিডিরেন), কোয়ালিটি এসিউরেন্স সেল ও ইউজিসি ডিজিটাল লাইব্রেরিসহ উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের বিভিন্ন উপাংশ নিয়ে উচ্চশিক্ষার মানোন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

 

তিনি আরও উল্লেখ করেন যে, বাংলাদেশের কিছু পাবলিক ও প্রাইভেট বিশ^বিদ্যালয় গুণগত মানসম্পন্ন শিক্ষা প্রদানের মাধ্যমে বিশ্বমানের গ্যাজুয়েট তৈরি করছে যারা বিশে^র বিভিন্ন খ্যাতিমান বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করছে। এটি বাংলাদেশের এক বড় অর্জন।

 

একাডেমিক ও গবেষণা সহযোগিতা উন্নয়নের জন্য সম্প্রতি ইউজিসি ও ম্যাককোয়্যারি ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়া-এর মধ্যে স্বাক্ষরিত সমঝোতা স্মারক নিয়েও তিনি প্রতিনিধি দলের সাথে আলোচনা করেন।

 

ইউজিসি সদস্য- প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মোঃ আখতার হোসেন এবং ইউজিসি সচিব ড. মোঃ খালেদ অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট