মাদক নির্মূলে গণমাধ্যমের ভূমিকাঃগবিসাসে মুক্ত আলোচনা

cc3816b9-347b-4d14-a434-90e0ee53e3d8বৃহস্পতিবার (৭ এপ্রিল) সাভারের গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস) এবং সাভার মাদকবিরোধী জোটের যৌথ আয়োজনে মাদক নির্মূলে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক “মুক্ত আলোচনা” বিকাল ৫টায় গবিসাস কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি, আসিফ আল আজাদের সঞ্চালনায় জাহিদ সুলতান লিখন সাধারণ সম্পাদক কেন্দ্রীয় মাদকবিরোধী জোট, মিঠুন সরকার সাধারণ সম্পাদক সাভার প্রেস ক্লাব, মুহাম্মদ বাবুল হোসেন সাধারণ সম্পাদক ধামরাই প্রেস ক্লাব , রিজু মোল্লা সভাপতি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব, মাসুদ আজীম সভাপতি গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি , মেহেদী তারেক সাধারণ সম্পাদক গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি প্রমুখ উপস্হিত ছিলেন এবং মাদক নির্মূলে গণ মাধ্যমের ভূমিকা সম্পর্কে বিস্তারিত আলোচনা ও মতামত প্রকাশ করেন।

 

এছাড়া বক্তাদের বক্তব্য শেষে উপস্থিত সাংবাদিকবৃন্দ তাদের মত প্রকাশ করেন এবং এ বিষয়ে তাদের করণীয় সম্পর্কে আলোচনা করেন।অনুষ্ঠানে সাভার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাদক বিরোধী জোটের প্রতিষ্ঠাতা সভাপতি মিঠুন সরকার বলেন-“প্রশাসন অনেক সহায়তা করে আবার তারাই এই মাদকাসক্তে আসক্ত। যে কারণে সাংবাদিকরাই পারবে মাদক নিয়ে তাদের কলম চালিয়ে নিরমূল করতে পারবে।”

Post MIddle

ee013af7-4697-4fab-aa78-3c97d521ac19

মাদক বিরোধী জোটের সাধারণ সম্পাদক সুলতান জাহিদ লিখন জানান- “মাদক মানুষকে সবকিছু থেকেই দূরে ঠেলে দেয়। নিজেকে ভালোবেসে নিজেই যদি দূরে থাকে তাহলে মাদক নির্মূল সহজ হবে। আর নিজেকে ভালোবাসার প্রতি উদ্বুদ্ধকরণমূলক লেখনি সাংবাদিকরাই পারে।”উল্লেখ্য, গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস) বাংলাদেশের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

4c91ae43-a6ae-42ef-9131-c1667975ed99

পছন্দের আরো পোস্ট