গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের অভিষেক

12966642_948631365256588_586251959_nপ্রচলিত আইনেই তনু হত্যার বিচার করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সোমবার বিকেলে সাভারে গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ ভবন মিলনায়তনে গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের অভিষেক অনুষ্ঠানে সাংবাদিকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, একটি ঘটনায় অভিযোগ এসেছে। এখন বিষয়টি প্রথমে তদন্ত করে দেখা হবে। ঘটনাটা কীভাবে হলো। এখানে কার গাফিলতি ছিল। সবকিছু দেখে-শুনেই ব্যবস্থা নেয়া হবে। এরইমধ্যে বিষয়টি তদন্তে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজিমকে প্রধান করে কমিটি গঠন করে ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

 

 

কলেজছাত্রী সোহাগী জাহান তনু হত্যার বিচার বিষয়ে মন্ত্রী বলেন, প্রচলিত আইনেই এই ঘটনার বিচার সম্ভব। দেশের সকল মামলার বিচারকাজ দেশের  প্রচলিত আইনেই হচ্ছে। তাই সোহাগী জাহান তনু হত্যার বিচারকাজে নতুন কোন আইন প্রণয়নের প্রয়োজন নেই | তিনি বলেছেন আমাদের রাষ্ট্রে এখন পর্যন্ত যত মামলায় যতো চার্জশিট হয়েছে তা পুরনো আইনেই হয়েছে। তাই প্রচলিত আইনেই তনু হত্যার বিচার করা হবে। এর আগে সোমবার সকালে মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও একই কথা বলেছেন। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা শনিবার এক অনুষ্ঠানে বলেছিলেন, দেশের প্রচলিত আইনে তনু হত্যার বিচার সম্ভব নয়।

 

 

Post MIddle

গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের দ্বিতীয় কমিটির অভিষেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য এবং কেন্দ্রীয় ছাত্র সংসদের সভাপতি অধ্যাপক ডা. দেলওয়ার হোসেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবনির্বাচিত সদস্যদের শপথ বাক্য পাঠ করান স্বরাষ্ট্রমন্ত্রী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান এবং ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য বেনজির আহমেদ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন প্রমুখ।

 

 

উল্লেখ্য, বাংলাদেশে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম এবং একমাত্র গণ বিশ্ববিদ্যালয়ে রয়েছে কেন্দ্রীয় ছাত্র সংসদ। এর আগে ২৯ সেপ্টেম্বর ২০১৩ সালে প্রথম কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়।#

 

পছন্দের আরো পোস্ট