নো ভ্যাট চত্বরে তনু হত্যার বিচারে বিক্ষোভ,মানববন্ধন

1

সোহাগী জাহান তনু হত্যার সাথে জড়িত প্রকৃত অপরাধীদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করার দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার ধানমন্ডি ২৭-এর নো ভ্যাট চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।মানববন্ধনে সোহাগী জাহান তনু হত্যার বিচারের ভার প্রধানমন্ত্রীর হাতে নেওয়ার দাবি জানিয়েছে ফারুক আহমাদ আরিফ।

 

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষে তিনি এ দাবি জানান। মানববন্ধন শেষে একটি মিছিল নিয়ে ধানমন্ডি ২৭ হতে শংকর প্লাজা পদক্ষিণ করে নো ভ্যাট চত্বরে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

 

সমাবেশে ফারুক আহমাদ আরিফ বলেন, তনু হত্যার বিচারের ভার প্রধানমন্ত্রীর নিজ হাতে তুলে নিতে হবে। কেননা আমরা দেখছি হত্যাকান্ডের ১৪ দিন অতিবাহিত হয়ে যাচ্ছে তার পরও অপরাধীদের শনাক্ত করা যাচ্ছে না।

 

তিনি বলেন, আমরা শিক্ষার্থীরা ক্লাস রুমে থাকতে চাই কিন্তু একের পর এক অপরাধ আমাদেরকে ক্লাস রুম থেকে রাজপথে নামিয়ে এনেছে। আমরা চাই অতিদ্রুত সময়ের মধ্যে এসব অন্যায় বন্ধ করা হোক। সর্বস্তরের মানুষের নিরাপত্তা নিশ্চিত করা হোক। আর কোন তনুকে যেন এমন হত্যাকা-ের মুখোমুখি হতে না হয়।

 

Post MIddle

জহুরুল ইসলাম ছনির সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন রয়েল ইউনিভার্সিটির সোহেল হোসেন, স্টামফোর্ডের তানজিল হাসান, হিমেল, অভিমিতা, ইউআইইউর মেজবাহ উদ্দিন, গ্রিন ইউনিভার্সিটির শ্যাম, ড্যাফোডিলের হৃদয়, স্টেট ইউনিভার্সিটির সোমা, রাহাত প্রমুখ।

 

সোহেল বলেন, দেশে একের পর এক হত্যাকা- সংগঠিত হচ্ছে। কোথাও নারীদের নিরাপত্তা নেই। অভিমিতা বলেন, নারী আজ তার সম্ভ্রম হারাচ্ছে। আমরা এর প্রতিকার চাই।মেজবাহ বলেন, অতিদ্রুত সময়ের মধ্যে তনু হত্যার বিচার সম্পন্ন করতে হবে।ছনি বলেন, তনু হত্যার বিচার করে সরকারকে প্রমাণ করতে হবে যে আমরা আইনের শাসন প্রতিষ্ঠা করছি।তানজিল বলেন, আর কত তনুকে আমরা হারাবো? রাষ্ট্র কি চোখ বন্ধ করে থাকবে?

 

সোহাগী জাহান তনু হত্যার সাথে জড়িত প্রকৃত অপরাধীদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করার দাবি জানিয়েছেন স্টেট ইউনভার্সিটি অব বাংলাদেশ জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের অ্যাসিস্টেন্টে প্রফেসর সজীব সরকার।

 

সোহাগী জাহান তনু হত্যার বিচার দাবিতে রবিবার দুপুর ১২টায় স্টেটের কলাবাগানের বিজয় ক্যাম্পাসের মানববন্ধনে তিনি এ দাবি জানান।
তিনি বলেন, কোনভাবেই নিরপরাধ ব্যক্তিকে ধরে এনে বিচারের নামে প্রহসন করা চলবে না। তনুর পরিবারের লোকজনকে হয়রানী করা থেকেও বিরত থাকার জন্য প্রসাশনের প্রতি আহ্বান জানান তিনি।

 

ফারুক আহমাদ আরিফের সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন আর্কিটেকচারের প্রফেসর জাকারিয়া বিন রাজ্জাক, জেসিএমএসের লেকচারার নুর-ই-মকবুল, মেহনাজ রকি, অ্যাসিস্টেন্ট রেজিস্ট্রার মো. জাহাঙ্গির হোসেন। আরও উপস্থিত ছিলেন ইসহাক, বাশার, জুয়েল, সুবর্ণা প্রমুখ।

 

স্টেট ইউনিভার্সিটির বিজনেস, ইংলিশ, আর্কিটেকচার ও জার্নালিজম ডিপার্টমেন্টের শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ নেন। বক্তব্য রাখেন সুবর্ণা, জুয়েল প্রমুখ।

 

 

পছন্দের আরো পোস্ট