নোবিপ্রবিতে তনু হত্যার প্রতিবাদে মানববন্ধন

12903701_1530254270612644_907508759_oনোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের পক্ষ-থেকে নোয়াখালী প্রেস ক্লাবের সামনে “স্বাধীনতার দাম কই, মা বোনদের মান কই!”, “আমরা সবাই তনুর ভাই, তনু হত্যার বিচার চাই” “নিরাপদ হোক নারীর পথ চলা” এই রকম নানা স্লোগানের মাধ্যমে মঙ্গলবার (২৯ মার্চ) বেলা ১.০০ টায় মানব-বন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনুর পৈশাচিক হত্যাকাণ্ডসহ সারা দেশে শিশু ও নারী নির্যাতনের প্রতিবাদে এ মানব বন্ধনের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন প্রতিধ্বনি।

 

মানব বন্ধনে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা ছাড়াও নোয়াখালী কলেজ, নোয়াখালী মহিলা কলেজ সহ নানা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও একাত্বতা প্রকাশ করে বিক্ষোভ ও মানব-বন্ধনে অংশ নেয়।
মানব-বন্ধনে এসে বিশ্ববিদ্যালয়ের ব্যবসাপ্রশাসন বিভাগের শিক্ষার্থী মাহফুজা বীনা ক্ষোভ প্রকাশ করে বলেন “দেশ স্বাধীন হয়েছে আজ পঁয়তাল্লিশ বছর, আসলে ই কি আমরা স্বাধীন হয়েছি? শুধু এক তনু না সব তনু হত্যার বিচার চাই আমরা”।

 

Post MIddle

নোয়াখালী মহিলা কলেজের এক শিক্ষার্থী বলেন “ক্যান্টনমেন্টের মত একটা জায়গায়, এতটা নিরাপত্তার মধ্যেও কিভাবে ধর্ষকরা নির্দ্বিধায় ধর্ষণ করে চলে যায়। যেই সেনাবাহিনী নিজেদের ক্যান্টনমেন্ট রক্ষা করতে পারে না তারা কি করে আমাদের দেশকে রক্ষা করবে”।

 

বিক্ষোভ মিছিলটি নোয়াখালী প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে পার্কের সামনে মানব বন্ধন করে আবার প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়।

প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত আলোচনায় প্রতিধ্বনির সাধারণ সম্পাদক রঞ্জু প্রশাসনের প্রতি প্রশ্ন রেখে বলেন “তনুর ধর্ষণে আজ নয় দিন হয়ে গেলেও কেন আজও কোন সুরাহা হচ্ছে না? নাকি সরষের ভেতরই ভুত? ”##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

 

পছন্দের আরো পোস্ট