সিফাত হত্যায় জড়িতদের দ্রুত শাস্তির দাবি

IMG_2457রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী ওয়াহিদা সিফাত হত্যাকা-ের অভিযুক্তদের দ্রুত শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। রবিবার বেলা ১১টায় রবীন্দ্র ভবনের সামনে তারা এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

 

মানববন্ধনে বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পান্ডে, সহযোগী অধ্যাপক তানভীর আহমদ, মশিহুর রহমান, সহকারী অধ্যাপক মাহবুবুর রহমান রাসেলসহ বিভাগের দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

 

Post MIddle

মানববন্ধনে বক্তারা বলেন, আগামীকাল ২৯ মার্চ সিফাত হত্যাকা-ের একবছর পূর্ণ হবে। কিন্তু এই দীর্ঘ সময়েও আলোচিত এ হত্যাকা-ের বিচার কার্যক্রমে তেমন অগ্রগতি চোখে পড়েনি। তবে দীর্ঘ একবছর পর নতুন করে ময়নাতদন্তের প্রতিবেদনে বেরিয়ে এসেছে যে সিফাত আত্মহত্যা করেনি। তাকে নির্যাতন করে হত্যা করা হয়েছে। ডাক্তার, পুলিশ কর্মকর্তা ও তার শ্বশুর বাড়ির লোকজন মিলে ষড়যন্ত্র করে সত্য ঘটনাকে ধামাচাপা দিতে পারেনি।

 

এসময় বক্তারা জড়িতদের দ্রুত শাস্তি নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান।

 

 

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৯ মার্চ সন্ধ্যায় রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকায় আইনজীবী মোহাম্মদ হোসেন রমজানের বাড়িতে রহস্যজনক মৃত্যু হয় গৃহবধূ ওয়াহিদা সিফাতের। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন ছিল। এ ঘটনায় ৬ এপ্রিল সিফাতের চাচা বাদী হয়ে রাজপাড়া থানায় হত্যা মামলা দায়ের করেন। প্রথম ময়নাতদন্তের প্রতিবেদনে ওয়াহিদা সিফাত হত্যাকা-কে আত্মহত্যা বলে উল্লেখ করা হলেও দ্বিতীয় ময়নাতদন্তের প্রতিবেদনে তাকে হত্যার বিষয়টি উঠে আসে।

 

 

পছন্দের আরো পোস্ট