নর্থ সাউথে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

pic 02কোন মেজরের হুইসেলের ফুঁতে স্বাধীনতা আসেনি, বঙ্গবন্ধুর ডাকে ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে এদেশ স্বাধীন হয়েছে । বর্তমানে বিদ্যুৎ এর উৎপাদন প্রায় সাড়ে ১৪ হাজার মেগাওয়াড এবং ২০২০ সালের মধ্যে দেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে যাবে বলে আশা প্রকাশ করেন ।

 

যেখানে বাংলাদেশকে এক সময় ভিক্ষকের জাতি হিসেবে বিশ্ব নেতাদের কাছে পরিচিত করা হত সেখানে বাংলাদেশ আজ একটি নিন্ম মধ্যম আয়ের দেশ এবং বর্তমান সরকারের ভিশন-২০২১ বাস্তবায়ন হলে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিনত হবে ।

 

মহান স্বাধীনতা এবং জাতীয় দিবস উপলক্ষে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক বিশেষ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ উপরোক্ত কথা বলেন।

 

Post MIddle

pic 01বিশেষ অতিথির বক্তব্যে লেফটেন্যান্ট কর্নেল (অব.) কাজী সাজ্জাদ আলী জহির বলেন, যুদ্ধ মানুষ হত্যা করে, মানবতা ধ্বংস করে আর হত্যা করে ইতিহাস যদি আমরা তা চর্চা না করি । সম্মানিত অতিথি কামাল লোহানী বলেন, ইতিহাস কথা বলে, ইতিহাসের স্রোত ভিন্ন খাতে প্রবাহের অপচেষ্টার অপমৃত্যু হয়েছে। যারা এ কাজটি করেছে তারা ক্ষমার অযোগ্য ।

 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন এনএসইউ ট্রাষ্টি সদস্য বেনজির আহমেদ, এম. এ. হাশেম এবং কোষাধ্যক্ষ অধ্যাপক গৌর গোবিন্দ গোস্বামী ।

 

অনুষ্ঠানের শুরুতে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করা হয় । এর আগে সকালে নর্থ সাউথ ইউনিভার্সিটির পক্ষ থেকে শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তাবৃন্দ মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন । পরে মুক্তিযুদ্ধ বিষয়ক বিশেষ গীটি নাট্য অনুষ্ঠিত হয়। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট