বাকৃবিতে তনু হত্যার বিচার দাবিতে মানববন্ধন

BAU Human Chain1কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী ও নাট্য কর্মী ‘সোহাগী জাহান তনু’ হত্যার প্রতিবাদে মানববন্ধন ও গণস্বাক্ষর পালন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বিকেল ৫টার সময় মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ বিজয়’৭১ এর সামনে এ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে শিক্ষার্থীরা তনু হত্যার বিচারসহ দেশে প্রতিনিয়ত যেসব ধর্ষন হচ্ছে তার দ্রুত আইনের আওতায় আনার জন্য সরকারকে আহবান করে।

 

এসময় ‘তনু=৮কোটি নারী, ধর্ষক=কতিপয় শকুন, হেরে যাবে কে?’ ‘হেরে গেলে তনু, হেরে যাবে স্বাধীনতা’, ‘আমার বোনের নিরাপত্তা চাই’, লেখা প্লেকার্ড প্রদর্শন করতে দেখা যায়।

 

Post MIddle

আয়োজকরা জানান, বিকেল ৫টায় বিজয়’৭১ এর সামনে এ মানববন্ধন কর্মসূচি শুরু হয়। মানববন্ধন শেষে একটি গণস্বাক্ষর কর্মসূচি পালন করা হয়। সমাবেশে বক্তারা বলেন, দেশে প্রতিনিয়ত ধর্ষনের মতো জঘন্য অপরাধের সৃষ্টি হচ্ছে। এসব অপরাধ ও অন্যায়ের বিরুদ্ধে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরা বরাবরের মতো প্রতিবাদ জানিয়ে আসছে এবং জানাবে। উল্লেখ্য, গত রোববার সন্ধ্যায় কুমিল্লার ময়নামতি সেনানিবাস এলাকায় তনুকে ধর্ষণশেষে নৃশংসভাবে হত্যা করা হয়#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট