জাবিতে তনু হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল

Sight_2016_03_23_112634_524নাট্যকর্মী ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সোহাগী জাহান তনু’র হত্যাকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের সাংস্কৃতিক জোটসহ বামপন্থি শিক্ষার্থীরা।

 

আজ বুধবার সকাল ১১টার দিকে জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় সাংস্কৃতিক জোটের ব্যানারে তারা এ কর্মসূচি পালন করেন। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে কলা ও মানবিকী অনুষদের সামনে এসে শেষ হয়। মিছিলটিতে প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। বিক্ষোভ মিছিল শেষে মুরাদ চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

Post MIddle

সমাবেশে বক্তরা তনু হত্যার সাথে জড়িতদের গ্রেপ্তার না করতে পারায় সরকারের সমালোচনা করেন। একইসঙ্গে দ্রুত তনু’র হত্যাকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি জানান তারা।

 

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে সাংস্কৃতিক জোটের সভাপতি জোবায়ের টিপু বলেন, এটি একটি জঘন্য হত্যাকান্ড। একটি সেনানিবাসের মতো নিরাপত্তা বলয়ের জায়গায় থেকে যদি একজন নাট্যকর্মীকে হত্যা করা হয়,তাহলে রাষ্ট্রের নিরাপত্তা কোথায়। অতিদ্রুত নাট্যকর্মী সোহাগী জাহান তনু’র হত্যাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্ত মূলক শাস্তি দিতে হবে।

 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন তনুর সাবেক সহপাঠি সাহাদাৎ নোমান, জাবি ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক আাবিদ সরকার সোহাগ, ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ওয়ালিউর রহমান সান, শাখা ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক সুষ্মিতা মরিয়ম, জাবি থিয়েটারের সাধারণ সম্পাদক পার্থ প্রতিম তঞ্চল্যা পিয়াল,চিরকুটের প্রতিষ্ঠাতা সভাপতি মাসুম মুনাওয়ার প্রমুখ। গত ২০ মার্চ কুমিল্লা ময়নামতি সেনানিবাসের অলিপুর গ্রামে একটি কালভার্টের পাশের জঙ্গল থেকে তনুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ ।

 

 

পছন্দের আরো পোস্ট