কুয়েটে শিক্ষা ও গবেষণা নিয়ে অস্ট্রেলীয় প্রতিনিধির সাক্ষাৎ

Austriliaখুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) ও অস্ট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে উচ্চ শিক্ষা, গবেষণার সুযোগ ও সম্ভাবনা নিয়ে গতকাল বুধবার সকাল ১১টায় সফররত অস্ট্রেলীয় প্রতিনিধি দলের সাথে কুয়েট কর্তৃপক্ষের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীরের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় অস্ট্রেলিয়ান হাই কমিশনের দক্ষিণ এশীয় সিনিয়র ট্রেড ও ইনভেস্টমেন্ট কমিশনার নিকোলা ওয়াটকিনসন ও কান্ট্রি ম্যানেজার মিনহাজ চৌধুরী উপস্থিত ছিলেন।

 

Post MIddle

সভায় কুয়েট ভাইস-চ্যান্সেলর অস্ট্রেলীয় প্রতিনিধিদের স্বাগত জানিয়ে বলেন, কুয়েট যৌথ উচ্চশিক্ষা ও গবেষণার ব্যাপারে সব সময়ই আগ্রহী। এ বিশ্ববিদ্যালয়ের বহু সংখ্যক শিক্ষক অস্ট্রেলিয়াসহ জাপান, আমেরিকা, কানাডাসহ বিশ্বের উন্নত বিশ্ববিদ্যালয় থেকে উচ্চশিক্ষা ও গবেষণা সম্পাদন করেছেন। ফলে এখানকার শিক্ষকদের মান অনেক ভালো এবং আমরা উচ্চশিক্ষা ও গবেষণায় বিশ্বমান অর্জনে প্রচেষ্টা অব্যাহত রেখেছি। তিনি উচ্চশিক্ষা ও গবেষণা ক্ষেত্রে অস্ট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাথে স্বল্প ও দীর্ঘ মেয়াদী যৌথ উদ্যোগ গ্রহণ এবং কোনো কোনো ক্ষেত্রে এ বিশ্ববিদ্যালয় হোস্ট হিসেবে সম্ভাব্য সহযোগিতার বিষয়টিও উলে­খ করেন। অস্ট্রেলীয় প্রতিনিধি নিকোলা ওয়াটকিনসন অস্ট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও গবেষণা প্রতিষ্ঠানের সাথে যোগসূত্র স্থাপনের উপর জোর দেন এবং উচ্চশিক্ষা ও গবেষণার নতুন নতুন সম্ভাবনার বিভিন্ন দিক নিয়ে কথা বলেন।

 

তিনি আশা প্রকাশ করে বলেন, ভবিষ্যতে কুয়েটের সাথে অস্ট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের যৌথ শিক্ষা-গবেষণা ও সংশি­ষ্ট অন্যান্য ক্ষেত্রে অবশ্যই সমঝোতা হবে। এ সময় কুয়েটের অনুষদসমূহের ডীন, বিভাগীয় প্রধান, পরিচালক এবং অস্ট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে উচ্চশিক্ষা ও গবেষণা সম্পাদনকারী কুয়েটের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

পছন্দের আরো পোস্ট