ঢাবিতে সূর্য সেন স্মারক বিতর্ক উৎসব

picture SSBD Prog‘রক্তে মশাল জ্বেলে জাগো, পোড়াতে অন্ধকার’ স্লোগান নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে তিনদিন ব্যপি সূর্য সেন স্মারক বিতর্ক উৎসব। কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের ৫৬টি বিতর্ক সংগঠন নিয়ে আয়োজনটি করেছে বিশ্ববিদ্যালয়ের মাস্টার দা সূর্য সেন হলের বিতর্ক ক্লাব সূর্য সেন বিতর্ক ধারা। উৎসবে সমসাময়িক, অর্থনৈতিক, রাজনৈতিক বিষয়াবলী ও পরিবেশ সংস্কৃতি বিষয়ক বিভিন্ন বিতর্ক অনুষ্ঠিত হবে।

 

উৎসবের প্রথম দিনে কলেজ পর্যায়ের ১৬টি ক্লাব বিতর্কে অংশ নেয়। বিশ্ববিদ্যালয় পর্যায়ের ৪০টি বিতর্ক সংগঠন যুক্তি-তর্কের লড়াইয়ে নামবে আজ থেকে। উভয় পর্যায়ের চ‚ড়ান্ত বিতর্ক অনুষ্ঠিত হবে শনিবার। সমাপনি দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন মাননীয় অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান।

 

Post MIddle

এদিকে উৎসব উপলক্ষে গতকাল সূর্য সেন হল প্রাঙ্গনে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যাবসায়ী ও ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জনাব নূর আলী। হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সূর্য সেন বিতর্ক ধারার বাৎসরিক প্রকাশনা ‘অর্ক’র মোড়ক উন্মোচন করেন।

 

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সূর্য সেন বিতর্ক ধারার সভাপতি মোঃ জোবায়ের হোসেন। অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতা করে বোরাক রিয়েল এস্টেট।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর

পছন্দের আরো পোস্ট